অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার। ছবি: সংগৃহীত

বিতর্কিত মন্তব্যের কারণে উর্মিলার নামে থানায় অভিযোগ

মুম্বাই উত্তর থেকে কংগ্রেসের প্রার্থী উর্মিলা প্রচারে নেমে একাধিকবার বিজেপির বিরুদ্ধে মন্তব্য করেছেন। বহুবার বিজেপির হিন্দুত্ব নীতিকেও আক্রমণ করেছেন উর্মিলা।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০১৯, ১৫:৪৯ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯, ১৫:৪৯
প্রকাশিত: ০৭ এপ্রিল ২০১৯, ১৫:৪৯ আপডেট: ০৭ এপ্রিল ২০১৯, ১৫:৪৯


অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) কিছুদিন আগেই কংগ্রেসে যোগ দিয়েছেন একসময়ের বলিউড কাঁপানো অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার। যোগ দেওয়ার পরই হিন্দু ধর্ম ইস্যুতে মুখ খুলে বিতর্কে জড়ালেন নায়িকা। লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রতিটি দলই নিজের মতো করে প্রচার চালাচ্ছে। আর ভোট ময়দানে নেমে একাধিক বিতর্কিত মন্তব্যে জড়িয়ে পড়ছেন নেতা নেত্রীরা। এবার মহারাষ্ট্রের কংগ্রেস প্রার্থী উর্মিলার বিতর্কিত মন্তব্যের কারণে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বিজেপির পক্ষ থেকে কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী, উর্মিলা এবং একজন টিভি সাংবাদিকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগে বলা হয়েছে, গত ৫ এপ্রিল টিভি সংবাদে প্রচার করা হয় উর্মিলার ভাষণ। সেখানে হিন্দু ধর্মকে পৃথিবীর সবচেয়ে হিংস্র ধর্ম বলে অভিহিত করেন নায়িকা। এ ছাড়া তিনি অনেক খারাপ ভাষা ব্যবহার করে মিথ্যা মন্তব্য করেছেন তার বক্তৃতায়।

কংগ্রেসে যোগ দিয়েছেন অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার। ছবি: সংগৃহীত

মুম্বাই উত্তর থেকে কংগ্রেসের প্রার্থী উর্মিলা প্রচারে নেমে একাধিকবার বিজেপির বিরুদ্ধে মন্তব্য করেছেন। বহুবার বিজেপির হিন্দুত্ব নীতিকেও আক্রমণ করেছেন। এমনই এক বক্তব্য রাখতে গিয়ে অভিনেত্রী বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে হিংসা আর গভীর অসহিষ্ণুতা দানা বাঁধছে। গত ৫ বছরে তা বেড়েছে। যা চলছে বর্তমানে তা অসহনীয়।’

এরপর তিনি বলেন, ‘যে ধর্ম সহিষ্ণুতার জন্য পরিচিত, তা এখন সবচেয়ে বেশি হিংসাত্মক। আর এজন্যই আমি নরেন্দ্র মোদির সরকারকে অপছন্দ করি।’

উর্মিলার আরও অভিযোগ, দেশে মত প্রকাশের কোনো স্বাধীনতা নেই। দেশে হিংসাই একমাত্র পথ হয়ে উঠেছে বলে মন্তব্য করেন তিনি।

কংগ্রেসে যোগ দেওয়ার পর থেকেই নায়িকাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। বছর কয়েক আগে এক কাশ্মীরি মুসলিম ব্যবসায়ীকে বিয়ে করেন উর্মিলা। তিনি কংগ্রেসে যোগ দেওয়ার পরই অনেক বলতে থাকেন তিনি নাকি ধর্মান্তরিত হয়েছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনা হয় তাকে নিয়ে।

এই ঘটনায় কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, উর্মিলার জনপ্রিয়তায় ভয় পেয়েছে বিজেপি। যে কারণে এই সব অপপ্রচার চালানো হচ্ছে। ১৭ তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটের দিকে এগিয়ে যাচ্ছে ভারত। মুম্বাইয়ে ২৯ এপ্রিল ভোট গ্রহণ করা হবে। লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় চলবে মুম্বাইয়ের ভোট গ্রহণ। আর সেদিনই ভাগ্যপরীক্ষা হবে উর্মিলার।

সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড

প্রিয় বিনোদন/রুহুল