ইন্টারভিউয়ে ভালো করার জন্য অনেকেই অনেক টিপস প্রয়োগ করেন। ছবি: প্রিয়.কম

প্রিয় টিপস: ১৬ এপ্রিল, ২০১৯

জেনে নিন ইন্টারভিউয়ে ভালো করার একটি টিপস।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ০৮:৪২ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯, ০৮:৪২
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ০৮:৪২ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯, ০৮:৪২


ইন্টারভিউয়ে ভালো করার জন্য অনেকেই অনেক টিপস প্রয়োগ করেন। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা নিত্যদিন খুব কাজে লাগে। তারই ধারাবাহিকতায় আজ থাকছে দৈনন্দিন জীবনের সঙ্গে জড়িত একটি টিপস।

ইন্টারভিউয়ে ভালো করার জন্য অনেকেই অনেক টিপস প্রয়োগ করেন। ধোপদুরস্ত পোশাক পরেন নারী-পুরুষ উভয়েই, বিভিন্ন প্রশ্নের উত্তর মুখস্ত করে যান, নিজের চেহারায় ফুটিয়ে তোলার চেষ্টা করেন আত্মবিশ্বাসী ভাব। কিন্তু এ সব কিছুর পাশাপাশি আরও একটি কাজ করতে পারেন আপনি। জেনে নিন ইন্টারভিউয়ে ভালো ফলাফলের জন্য একটি টিপস।

সেই টিপসটি হলো, ইন্টারভিউয়ের ১৫ মিনিট আগে সেই অফিসে পা রাখা। ইন্টারভিউয়ের সময়ে দেরিতে আসা তো যাবে না কোনোভাবেই। এ ছাড়া ঘণ্টাখানেক আগে এসে পড়াও ঠিক হবে না। ১৫ মিনিট আগে এলে ছোটোখাটো দেরির ঝুঁকি কমানো যায়, যেমন রিসিপশনে কথা বলা, সেখান থেকে ইন্টারভিউ রুমে আসা, কোনো কাগজপত্র প্রস্তুত করার ব্যাপার থাকলে তা করা যায়। এ ছাড়া এতে ইন্টারভিউ যে নেবেন তিনিও খুশি হন। 

খুব বেশি আগে যেমন আধা ঘণ্টা বা এক ঘণ্টা আগে চলে এলে তা ওই অফিসের কর্মীদের জন্যই কিছুটা বিব্রতকর হয়। তাই ১৫ মিনিট থেকে ৫ মিনিট আগে ইন্টারভিউ দিতে উপস্থিত হওয়াই ভালো।

প্রিয় লাইফ/আশরাফ