২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ দলের ক্রিকেটারদের উল্লাস। ছবি: সংগৃহীত

২০১৫ ও ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের পার্থক্য

২০১৫ বিশ্বকাপে খেলা আট জন ক্রিকেটার এবারের বিশ্বকাপেও বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৩৩ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৪৮
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৩৩ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৪৮


২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ দলের ক্রিকেটারদের উল্লাস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আর মাত্র ৪৪ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ।

১৬ এপ্রিল, মঙ্গলবার দুপুরে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসরের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের এই দলে অবশ্য খুব বেশি পরিবর্তন নেই। কেননা ১৫ সদস্যের এই দলে প্রায় ১৩ জনের নাম আগে থেকেই অনেকটা অনুমেয় ছিল। তবে ২০১৫ বিশ্বকাপের দল থেকে মোট সাতটি পরিবর্তন এসেছে বাংলাদেশের এবারের বিশ্বকাপ দলে।

২০১৫ বিশ্বকাপে খেলা আট জন ক্রিকেটার এবারের বিশ্বকাপেও বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন। তবে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের ১১তম আসরে খেলা সাত জন ক্রিকেটার ছিটকে পড়েছেন ইংল্যান্ড বিশ্বকাপের দল থেকে। তারা হলেন—এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, মুমিনুল হক, নাসির হোসেন, তাইজুল ইসলাম, আরফাত সানি ও তাসকিন আহমেদ।

এই সাত ক্রিকেটারের জায়গায় যারা দলে ডাক পেয়েছেন তাদের প্রত্যেকে প্রথম বারের মতো বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছেন। তারা হলেন—লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহী।

এ ছাড়া ২০১৫ বিশ্বকাপের পর এবারের বিশ্বকাপেও খেলতে যাওয়া আট ক্রিকেটার হলেন—অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান ও রুবেল হোসেন।

২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী।

২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, সাব্বির রহমান, নাসির হোসেন, তাইজুল ইসলাম, আরফাত সানি, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...