বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে থাকা খুলনা বিভাগের ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

১৫ সদস্যের স্কোয়াড, সাত ক্রিকেটারই খুলনার

খুলনা থেকে ৭ ক্রিকেটার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিলেও দলে নেই ঢাকা বিভাগের কোনো ক্রিকেটার।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ১৬:১০ আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ১৬:১০
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ১৬:১০ আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ১৬:১০


বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে থাকা খুলনা বিভাগের ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আর মাত্র ৪২ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াবে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ।

গেল ১৬ এপ্রিল, মঙ্গলবার দুপুরে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যর এই দলে ১৩ জনের নাম আগে থেকেই অনুমেয় ছিল। দ্বিধা ছিল কেবল দুটি জায়গা নিয়ে। এই দুই জায়গার একটিতে চমক হিসেবে বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন এখন পর্যন্ত কোনো ওয়ানডে ম্যাচ না খেলা আবু জায়েদ রাহী।

এর চেয়েও বড় চমক হলো, বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৫ সদস্যের সাতজনই হলেন খুলনা বিভাগের ক্রিকেটার। এখানেই শেষ নয়, বিশ্বকাপের এবারের আসরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিতে যাওয়া মাশরাফি বিন মুর্তজা ও সহ-অধিনায়ক সাকিব আল হাসানও খুলনা বিভাগের ক্রিকেটার।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা। ডানহাতি এই পেসার নড়াইলের সন্তান। বিশ্বকাপের মঞ্চে তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করতে যাওয়া সাকিবের বাড়ি মাগুরায়।

মাশরাফি-সাকিব ছাড়াও বিশ্বকাপ স্কোয়াডে থাকা খুলনা বিভাগের ক্রিকেটারদের মধ্যে রয়েছেন রুবেল হোসেন (বাগেরহাট), মোহাম্মদ মিঠুন (কুষ্টিয়া), মেহেদী হাসান মিরাজ (খুলনা) এবং সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান (সাতক্ষীরা)। বিশ্বকাপ স্কোয়াডে খুলনার সাত কৃতি সন্তান সুযোগ পাওয়ায় মাশরাফি, সাকিব, রুবেল, মুস্তাফিজ, মিরাজ, সৌম্য, মিঠুনদেরকে নিয়ে ইতিমধ্যেই খুলনাবাসীর মধ্যে তৈরি হয়েছে বাড়তি উন্মাদনা। তাদের একটাই প্রত্যাশা, বিশ্বকাপে ভালো কিছু উপহার দেবেন তারা।

খুলনা থেকে ৭ ক্রিকেটার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিলেও জাতীয় দলে নেই ঢাকা বিভাগের কোনো ক্রিকেটার। বাকি আট ক্রিকেটারের মধ্যে ময়মনসিংহ, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগ থেকে বিশ্বকাপ স্কোয়াডে আছেন দুজন করে ক্রিকেটার। এ ছাড়া রংপুর ও সিলেট বিভাগ থেকে বিশ্বকাপ স্কোয়াডে জায়াগ পেয়েছেন একজন করে ক্রিকেটার।

এর মধ্যে ময়মনসিংহ বিভাগ থেকে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত, রাজশাহী বিভাগ থেকে মুশফিকুর রহিম ও সাব্বির রহমান এবং চট্টগ্রাম থেকে বিশ্বকাপ স্কোয়াডে আছেন তামিম ইকবাল ও মোহাম্মদ সাইফউদ্দিন। এ ছাড়া সিলেট বিভাগ থেকে আবু জায়েদ রাহী ও রংপুর বিভাগ থেকে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন লিটন কুমার দাস।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...