ইয়াসির আলি। ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো জাতীয় দলে ইয়াসির, কী বললেন? (ভিডিও)

সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের আলোচিত এক নাম এই ইয়াসির আলী রাব্বি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১১:৫০ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১১:৫০
প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ১১:৫০ আপডেট: ২১ এপ্রিল ২০১৯, ১১:৫০


ইয়াসির আলি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আসন্ন ২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাশাপাশি আসন্ন আয়ারল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের জন্যও দল ঘোষণা করা হয়েছে।

বিশ্বকাপের ১৫ জনের সঙ্গে অতিরিক্ত দু’জনকে রাখা হয়েছে এই স্কোয়াডে। তারা হলেন ইয়াসির আলী রাব্বিনাঈম হাসান। এর আগে দুটি টেস্ট খেলেছেন নাঈম হাসান। তবে চট্টগ্রামের ছেলে ইয়াসির আলি এবারই প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাতীয় দলে।

ইয়াসির আলী কিন্তু অপরিচিত মুখ নন। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের আলোচিত এক নাম ইয়াসির। টুর্নামেন্টে সর্বাধিক রানের তালিকায় সপ্তম ছিলেন চিটাগং ভাইকিংসের হয়ে মাঠ মাতানো এই তরুণ।

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেটের অফিশিয়াল পেজ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া, ভবিষ্যত ভাবনা, বিশ্বকাপে সুযোগ পাওয়ার সম্ভাবনা, বিশ্বকাপে বাংলাদেশ দলকে নিয়ে কতটা আশাবাদ, ব্যাটিং অর্ডার, প্রিয় খেলোয়াড় ও প্রিয় শট সম্পর্কে জানিয়েছেন তিনি।

চলুন ভিডিওতে দেখে নেওয়া যাক ইয়াসির আলী রাব্বির সাক্ষাৎকারটি-

শুধু বিপিএলের পরিসংখ্যানেই ইয়াসিরকে প্রশংসায় ভাসাচ্ছেন না ক্রিকেটবোদ্ধারা। তার ব্যাটিং ক্যারিশমাও চোখে পড়ার মতো। প্রথম শ্রেণির ক্রিকেটে ইয়াসিরের গড় প্রায় ৫০ ছুঁই ছুঁই। সেটাও ৪৬ টি ম্যাচ খেলার পর। খেলেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। যেখানে তার সতীর্থ ছিলেন মুস্তাফিজ-মিরাজ-লিটন-মোসাদ্দেকরা।

শুধু তাই নয়, হাই পারফরম্যান্স ইউনিটের হয়েও গত দেড় বছরে ইয়াসির দেশে-বিদেশে ম্যাচ খেলেছেন ইয়াসির। ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে একটা প্রথম শ্রেণির সেঞ্চুরি করে ম্যাচ জিতিয়েছেন। নির্বাচকরা তাকে ইমার্জিং এশিয়া কাপের স্কোয়াডে পাঠান। সেখানেও রয়েছে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...