ইজইউএস। ছবি: সংগৃহীত

‘ইজইউএস’ সফটওয়্যার দিয়ে সহজেই কম্পিউটারের হারানো তথ্য পুনরুদ্ধার

ইজইউএস ডাটা রিকভারি উইজার্ড ইউন্ডোজ ১০, উইন্ডোজ ৮, উইন্ডোজ ৮.১, উইন্ডোজ ৭, উইন্ডোজ এক্সপি, উইন্ডোজ ভিসতা এবং উইন্ডোজ সার্ভারে কাজ করবে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯, ১১:৩৭ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১১:০৯
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০১৯, ১১:৩৭ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১১:০৯


ইজইউএস। ছবি: সংগৃহীত

কম্পিউটারে তথ্য হারিয়ে যাওয়া বা মুছে যাওয়া খুবই স্বাভাবিক ঘটনা। কিন্তু হার্ডড্রাইভ ফেইলিউর বা সিস্টেম ক্রাশের ফলে কিংবা অনিচ্ছাকৃতভাবে কোনো গুরুত্বপূর্ণ তথ্য বা ছবি যদি ডিলিট বা ফরম্যাট হয়ে যায়? কিংবা ভাইরাসের আক্রমণে আপনার গুরুত্বপূর্ণ তথ্য যদি নষ্ট হয়ে যায়? এ সমস্যার খুব সহজ সমাধান এনেছে যুক্তরাষ্ট্রের সফটওয়্যার ও ডাটা রিকভারি প্রতিষ্ঠান ‘ইজইউএস’ (EaseUS)।

ইজ ইউএস ডাটা রিকভারি উইজার্ড ব্যবহার করে মাত্র তিনটি ধাপে খুব সহজেই আপনি যেকোনো হারিয়ে যাওয়া বা মুছে যাওয়া তথ্য পুনরুদ্ধার করতে পারবেন।

ইজইউএস সফটওয়্যার ব্যবহার করে খুব সহজেই হারানো তথ্য পুনরুদ্ধার করুন। ছবি: সংগৃহীত

ইজ ইউএস ডাটা রিকভারি উইজার্ড ইউন্ডোজ ১০, উইন্ডোজ ৮, উইন্ডোজ ৮.১, উইন্ডোজ ৭, উইন্ডোজ এক্সপি, উইন্ডোজ ভিসতা এবং উইন্ডোজ সার্ভারে কাজ করবে।

এবার দেখে নিই ইজ ইউএস ডাটা রিকভারি উইজার্ড ব্যবহার করে কীভাবে মুছে যাওয়া তথ্য পুনরুদ্ধার করা যাবে-

১. প্রথমে ইজ ইউএস সফটওয়্যারটি আপনার কম্পিউটারে ইন্সটল করতে হবে। তারপর যে ড্রাইভ থেকে আপনার কাঙ্ক্ষিত তথ্য মুছে গেছে বা হারিয়ে গেছে, সেই ড্রাইভটি সিলেক্ট করে নিচের ‘স্ক্যান’ বাটনে ক্লিক করুন।

২. সফটওয়্যারটি এরপর পুরো ড্রাইভটি স্ক্যান করবে। ‘কুইক স্ক্যান’ এবং ‘ডিপ স্ক্যান’ মোড ব্যবহার করে সফটওয়্যারটি হারিয়ে যাওয়া সব তথ্য আপনাকে প্রদর্শন করবে।

৩. সবশেষে প্রদর্শিত তথ্যগুলোকে আপনি প্রিভিউ করতে পারবেন এবং আপনার প্রয়োজনীয় তথ্যটিতে ক্লিক করে রিকভার করতে পারবেন।

বিশ্বব্যপী লাখ লাখ কম্পিউটার, ওয়ার্কস্টেশন এবং সার্ভারে ইজইউএস সফটওয়্যারটি ব্যবহৃত হচ্ছে। ছবি: ইজইউএস

সফটওয়্যারটি ডাউনলোড করুন এই লিংকে ক্লিক করে। ৫০ শতাংশ ডিসকাউন্ট পেতে ক্লিক করুন এই লিংকে।  এই ডিসকাউন্ট অফার থাকবে আগামী এক বছর। 

২-৫ কম্পিউটারের জন্য ৯৯ ডলার, ১৫৯ ডলারে ৬-১০ টি কম্পিউটার এবং ২৫৯ ডলারে ১১-২০টি কম্পিউটারের জন্য ইজইউএস সফটওয়্যারটি কেনা যাবে। আর ইজইউএস সফটওয়্যারের সব ফিচার একসাথে কিনতে পারবেন ৯৯৯ ডলারে। 

ইজইউএস ডাটা রিকভারি উইজার্ড। ছবি: সংগৃহীত

দীর্ঘদিনের গবেষণা ও বাজার বিশ্লেষণের পর ২০০৪ সালে ইজইউএস প্রতিষ্ঠিত হয়। ডাটা ব্যাক আপ, ডাটা রিকভারি, ডাটা সিকিউরিটি ও ডিস্ক ম্যানেজমেন্ট খাতে কাজ করতে করতে নিজেদের অবস্থান দৃঢ় করে প্রতিষ্ঠানটি। বর্তমানে বিশ্বব্যপী লাখ লাখ কম্পিউটার, ওয়ার্কস্টেশন এবং সার্ভারে ইজইউএস সফটওয়্যারটি ব্যবহৃত হচ্ছে। গ্রাহকদের সর্বোত্তম সেবা দেওয়ার ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি এখন বিশ্বের অন্যতম সেরা ইন্টারনেট প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। 

সংবাদ বিজ্ঞপ্তি