সংসদ সদস্য হিসাবে শপথ নিলেন জাহিদুর রহমান জাহিদ। ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিলেন বিএনপির জাহিদুর রহমান

একাদশ সংসদ নির্বাচনে জয়ী ৩০০ প্রার্থীর মধ্যে জাহিদকে নিয়ে মোট ২৯৫ জন এ পর্যন্ত শপথ নিয়েছেন।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯, ১৩:১৪ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯, ১৩:১৪
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০১৯, ১৩:১৪ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯, ১৩:১৪


সংসদ সদস্য হিসাবে শপথ নিলেন জাহিদুর রহমান জাহিদ। ফাইল ছবি

(প্রিয়.কম) দলের শীর্ষ নেতাদের হুঁশিয়ারি উপেক্ষা করে একাদশ সংসদে বিএনপির প্রথম সাংসদ হিসেবে শপথ নিলেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ।

২৫ এপ্রিল, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব জাফর আহমেদ খান।

সংসদ সচিবালয় জানিয়েছে, একাদশ সংসদ নির্বাচনে জয়ী ৩০০ প্রার্থীর মধ্যে জাহিদকে নিয়ে মোট ২৯৫ জন এ পর্যন্ত শপথ নিয়েছেন। বিএনপি থেকে নির্বাচিত আরও পাঁচজন এখনো শপথ নেওয়ার বাকি।

জাহিদুর রহমান ১৯৯১ সাল থেকে নির্বাচন করছেন। দীর্ঘ ২৭ বছর পর মানুষের সহানুভূতির কারণে তিনি এবার জয়ী হতে পেরেছেন।

জাহিদুর রহমান (ধানের শীষ) ৮৮ হাজার ৫১০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হক। তিনি ৮৪ হাজার ৩৮৫ ভোট পান।

রংপুর বিভাগের মধ্যে জাহিদুর রহমানই একমাত্র বিএনপির প্রার্থী, যিনি জয়ী হতে পেরেছেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে পুর্ননির্বাচনের দাবি জানিয়েছিলেন বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট। এবং তাদের নির্বাচিত সংসদ সংসদ্যরা শপথ গ্রহণ করবেন না বলেও জোর গলায় একাধিকার বলতে দেখা গেছি বিএনপি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের।

যদিও গত ৭ মার্চ শপথ নিয়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত নেতা সুলতান মোহাম্মদ মনসুর। তিনি ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত হন। এবং গত ২ এপ্রিল মঙ্গলবার  দলীয় সিদ্ধান্ত অমান্য করে একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থন নিয়ে সিলেট-২ আসন থেকে নির্বাচিত প্রতিনিধি মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নেন।

প্রিয় সংবাদ/আশরাফ