বুরকিনি ধরনের সুইমস্যুট ও হিজাব পরে পোজ দিয়েছেন হালিমা এডেন। ছবি: সংগৃহীত

সুইমস্যুট পরলেন বিখ্যাত হিজাবি মডেল

তরুণ মুসলিম নারীদেরও জানা দরকার যে তাদের জন্য রুচিশীল সুইমস্যুট বাজারে রয়েছে।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০১৯, ১৬:২৯ আপডেট: ৩০ এপ্রিল ২০১৯, ১৬:২৯
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০১৯, ১৬:২৯ আপডেট: ৩০ এপ্রিল ২০১৯, ১৬:২৯


বুরকিনি ধরনের সুইমস্যুট ও হিজাব পরে পোজ দিয়েছেন হালিমা এডেন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আমেরিকান স্পোর্টস ম্যাগাজিন ‘স্পোর্টস ইলাস্ট্রেটেড’-এর জন্য সুইমস্যুট পরে পোজ দিয়ে আলোচিত হয়েছেন বিখ্যাত হিজাবি মডেল হালিমা এডেন। এই ম্যাগাজিনে হিজাব পরিহিত প্রথম মডেল হলেন তিনি। এই সোমালি-আমেরিকান মডেল হিজাব ও বুরকিনি ধরনের সুইমস্যুট পরিহিত ছবি দেন।

২০১৬ সালে মিস মিনেসোটা বিউটি কনটেস্টে হিজাব ও বুরকিনি পরে প্রথম আলোচনায় আসেন হালিমা। এ ছাড়া অ্যালিউর ম্যাগাজিনেও হিজাব পরিহিত প্রথম মডেল তিনি। বিগত কয়েক বছরে হিজাবি মডেল হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছেন এই নারী।

বুরকিনি পরে পোজ দেন হালিমা। ছবি: সংগৃহীত

ম্যাগাজিনের এডিটর এমজে ডে এক বিবৃতিতে দাবি করেন, বিভিন্ন ধরনের মানুষের বিভিন্ন ধরনের সৌন্দর্য আছে এবং এই ভিন্নতা তুলে আনারই চেষ্টা করছে ম্যাগাজিনটি।

আমেরিকায় আরেকটি জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড হলো ভিক্টোরিয়া’স সিক্রেটস। কিন্তু তারা বরাবরই শ্বেতাঙ্গ ও ক্ষীণদেহী নারীদের মডেল হিসেবে নির্বাচন করে আসছে। অন্যদিকে স্পোর্টস ইলাস্ট্রেটেড এ ক্ষেত্রে ভিন্নতাকেই বেছে নিয়েছে। 

হালিমা এডেন জানান, তিনি এই ম্যাগাজিনে সুযোগ পেয়েছেন তা সমাজের সব স্তরের নারীর জন্যই সুখবর। এ ছাড়া তিনি মনে করেন, তরুণ মুসলিম নারীদেরও জানা দরকার যে তাদের জন্য রুচিশীল সুইমস্যুট বাজারে রয়েছে।  

সূত্র: হাফিংটন পোস্ট

প্রিয় ফ্যাশন/আজাদ চৌধুরী