বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ছবি: সংগৃহীত

বার্সা নাকি রিয়াল, কোন দল বেছে নেবেন জামাল ভূঁইয়া?

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া এবার দেশের গণ্ডি ছাড়িয়ে যাচ্ছেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১১ মে ২০১৯, ১৮:১০ আপডেট: ১১ মে ২০১৯, ১৮:১০
প্রকাশিত: ১১ মে ২০১৯, ১৮:১০ আপডেট: ১১ মে ২০১৯, ১৮:১০


বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) জামাল ভূঁইয়া, বাংলাদেশ জাতীয় দলের ফুটবলার। জাতীয় দলের নেতৃত্বভার তার কাঁধেই। ঘরোয়া ফুটবলে সাইফ স্পোর্টিং হয়ে খেলা এই ডিফেন্সিভ মিডফিল্ডার এবার দেশের গণ্ডি ছাড়িয়ে যাচ্ছেন। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, অ্যান্তোনিও গ্রিজম্যানদের লিগ স্প্যানিশ লা লিগায় ধারাভাষ্য দেওয়ার সুযোগ পেয়েছেন তিনি।

কয়েকদিনের মধ্যেই আন্তর্জাতিক ধারাবাষ্যকার হিসেবে অভিষেক হয়ে যাবে জামালের। অবশ্য শুধু ধারাভাষ্যই নয়, ম্যাচ বিশ্লেষণেও দেখা যাবে তাকে। জানা গেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও এইবারের মধ্যকার ম্যাচটিতে ধারাভাষ্য দেবেন বাংলাদেশ অধিনায়ক।

জামালের সামনে আরেকটি সুযোগ আছে। আরেক জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও রিয়াল বেটিসের মধ্যকার ম্যাচটিতেও ধারাভাষ্য দিতে পারবেন তিনি। কিন্তু দুটো ম্যাচেই ধারাভাষ্য দিতে পারবেন না। যে কোনো একটি ম্যাচকে বেছে নিতে হবে তাকে। কোন ম্যাচে তার কণ্ঠ শোনা যাবে, এটা নির্ভর করছে জামালের সিদ্ধান্তের ওপর।

ধারাভাষ্য দিতে আগামী ১৭ মে দুবাইয়ের উদ্দেশে রওয়ানা হবেন জামাল। দুবাইভিত্তিক ক্রীড়া টেলিভিশন বিইন স্পোর্টসে তাকে ধারাভাষ্য দিতে দেখা যাবে। বিষয়টি যে জামালের কাছে খুবই রোমাঞ্চকর, সেটা তার কথাতেই বোঝা গেছে।

এ বিষয়ে তিনি বলেন, ‘প্রাথমিকভাবে বার্সেলোনা-এইবার ম্যাচটিতে ধারাভাষ্য দিতে বলা হয়েছে। রিয়াল মাদ্রিদের ম্যাচটিও নেওয়ার সুযোগ আছে। তবে কোন ম্যাচে ধারাভাষ্য দিব, এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি।

বাংলাদেশের অন্যান্য ফুটবলারের চেয়ে জামালের ফুটবল বোধ উন্নত। ইংরেজিতেও তিনি বেশ সবালীল। এ কারণেই এমন আমন্ত্রণ পেয়েছেন ডেনমার্কে বেড়ে ওঠা বাংলাদেশের এই ফুটবলার। এরআগেও বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার ঐতিহাসিক এল ক্ল্যাসিকোতে জামালকে বিশ্লেষণ করাতে দেখা গিয়েছিল।