জ্যাক মা। ছবি: সংগৃহীত

৬ দিন ৬ বার যৌন মিলন, পরামর্শ দিলেন জ্যাক মা

‘৬৬৯’ অর্থাৎ ৬ দিনে ছয়বার যৌন মিলন। তবে এ ক্ষেত্রে ৯ এর আলাদা কোনো অর্থ বহন করছে না। যদিও যৌন মিলনে কতক্ষণ সময় কাটাচ্ছেন, সেটাও সুখী জীবনের চাবিকাঠি বলে মনে করেন জ্যাক মা।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৫ মে ২০১৯, ১১:০১ আপডেট: ১৫ মে ২০১৯, ১১:০১
প্রকাশিত: ১৫ মে ২০১৯, ১১:০১ আপডেট: ১৫ মে ২০১৯, ১১:০১


জ্যাক মা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চীনের ই-কমার্স জায়ান্ট আলিবাবা’র প্রতিষ্ঠাতা জ্যাক মা কিছু দিন আগে দক্ষতা বাড়াতে প্রতিষ্ঠানের কর্মীদের উদ্দেশে বলেছিলেন, সপ্তাহে ৬ দিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত অফিসে কাজ করুন। দিনের বেশিরভাগ সময়টা নিজের প্রতিষ্ঠানকে দিন। তার এই ফর্মুলার নাম দিয়েছিলেন ‘৯৯৬’। এবার আরও এক নতুন ফর্মুলার কথা জানালেন জ্যাক মা। প্রতিষ্ঠানের কর্মীদের ‘গণবিবাহতে’ গিয়ে জানালেন ৬ দিন ছয়বার যৌন মিলন করুন। এবারের এই ফর্মুলার নাম দিয়েছেন ‘৬৬৯’।

‘৯৯৬’ দিয়ে বুঝানো হয়েছিল, সপ্তাহে ৬ দিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত কাজ করতে হবে। অর্থাৎ দিনে ১২ ঘণ্টা কাজ। এদিকে ‘৬৬৯’ ফর্মুলাকেও নিজের মতো করে ব্যাখ্যা করেছেন জ্যাক মা। তার মতে, ‘৬৬৯’ অর্থাৎ ৬ দিনে ছয়বার যৌন মিলন। তবে এ ক্ষেত্রে ৯ এর আলাদা কোনো অর্থ বহন করছে না। যদিও যৌন মিলনে কতক্ষণ সময় কাটাচ্ছেন, সেটাও সুখী জীবনের চাবিকাঠি বলে মনে করেন জ্যাক মা।

আলিবাবার সদর দফতরে প্রতি বছর ১০ মে প্রতিষ্ঠানটির কর্মীদের জন্য গণবিবাহের আয়োজন করা হয়। চলতি বছর এই রাজকীয় বিয়ের আসরে হাজির ছিলেন ১০২টি দম্পতি। এ বছরের গণবিবাহের অনুষ্ঠানেই জ্যাক মা বলেন, ‘কর্মক্ষেত্রে আমি ৯৯৬ ফর্মুলা মেনে চলার পক্ষে। তবে জীবনের ক্ষেত্রে ৬৬৯ ফর্মুলা মেনে চলা উচিত।’

জ্যাক মা আরও বলেন, ‘বিয়ে মানে কেবল একসঙ্গে থাকা নয়। বরং একসঙ্গে সন্তানের জন্ম দেওয়াই এখানে গুরুত্বপূর্ণ। শুধু কাজ করলেই হবে না। জীবনকে উপভোগ করতে হবে। তাই ৬ দিন ছয়বার যৌন মিলন করুন।’

আপনি কতক্ষণ যৌন মিলন করবেন সেটাও একটি বড় বিষয় বলে এ সময় জ্যাক মা উল্লেখ করেন। 

প্রসঙ্গত, চীনা ভাষায় ৯ বা ‘জিউ’ কোনো জিনিসের সময়কাল কতটা দীর্ঘ তা বোঝাতেই ব্যবহার হয়। আর সে জন্যই বোধহয় জ্যাকের দু’টি অদ্ভুত তত্ত্বেই জায়গা করে নিয়েছে এই ৯।

চীনা টুইটার হিসেবে খ্যাত এবং দেশটির সর্ববৃহৎ মাইক্রোব্লগিং পরিসেবা ‘উইবো’তে আলিবাবার অফিসিয়াল পেজে জ্যাক মার এই পরামর্শ পোস্ট করা হয়েছে। এরপরেই সামাজিক যোগাযোগমাধ্যমে আলিবাবার ফর্মুলা নিয়ে চর্চা শুরু হয়েছে। 

প্রিয় সংবাদ/আশরাফ/রুহুল