প্রতীকী ছবি

১৭ মে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস

জাতিসংঘের অঙ্গসংগঠন ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ)-এর ১৯৩টি সদস্য রাষ্ট্রের মতো বাংলাদেশেও দিবসটির যথাযোগ্য মর্যাদায় ৫০তম বার্ষিকী উদযাপন করা হচ্ছে।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মে ২০১৯, ২১:০৬ আপডেট: ১৬ মে ২০১৯, ২১:০৬
প্রকাশিত: ১৬ মে ২০১৯, ২১:০৬ আপডেট: ১৬ মে ২০১৯, ২১:০৬


প্রতীকী ছবি

(প্রিয়.কম) ‘ব্রিজিং দ্য স্ট্যান্ডার্ডাইজেশন গ্যাপ (তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে আন্তর্জাতিক মান সংরক্ষণ)’ উপপাদ্যকে সামনে রেখে ১৭ মে, শুক্রবার পালিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস।

জাতিসংঘের অঙ্গসংগঠন ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) ১৯৩টি সদস্য রাষ্ট্রের মতো বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় দিবসটির ৫০তম বার্ষিকী উদযাপন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং বিটিআরসি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এনএম জিয়াউল আলম, বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক প্রমুখ বাণী প্রদান করেছেন।

ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার ১৮ মে, শনিবার বিকেলে হোটেল ইন্টারকন্টিনেন্টালে দিবসটির মূল অনুষ্ঠান উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রবি, হুয়াওয়ে এবং আইএসপিএবি বিভিন্ন বিষয়ের ওপর প্রবন্ধ উপস্থাপন করবে।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী