নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর মাঠ ছাড়ছেন বাংলাদেশি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ থেকে বাদ পড়ার দোরগোড়ায় বাংলাদেশ!

বিশ্বকাপের এবারের আসর থেকে চারটি দলের বাদ পড়ার সম্ভাবনা বেশি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জুন ২০১৯, ২০:৩৩ আপডেট: ১২ জুন ২০১৯, ২০:৩৩
প্রকাশিত: ১২ জুন ২০১৯, ২০:৩৩ আপডেট: ১২ জুন ২০১৯, ২০:৩৩


নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর মাঠ ছাড়ছেন বাংলাদেশি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন মনে করেন, বিশ্বকাপ থেকে বাদ পড়ার দোরগোড়ায় বাংলাদেশ। সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলে লেখা এক কলামে তিনি এই আশঙ্কা প্রকাশ করেন।

নাসের হুসেইন মনে করেন, বিশ্বকাপের এবারের আসর থেকে চারটি দলের বাদ পড়ার সম্ভাবনা বেশি। এর মধ্যে একটি দল বাংলাদেশ। বাকি তিনটি দল হচ্ছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

চারটি দলের বাদ পড়া নিয়ে আলাদাভাবে ব্যাখা করেছেন ইংল্যান্ডের এই ধারাভাষ্যকার। সেখানে বাংলাদেশি ব্যাটসম্যানদের দ্রুতগতিতে রান তুলতে না পারা এবং পেসারদের বলে গতি না থাকার বিষয়টি উল্লেখ করেন তিনি।

ডেইলি মেইলে লেখা কলামে বাংলাদেশ নিয়ে নাসের হুসেইন লিখেছেন, ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো খেলেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গেও ভালো লড়াই করেছে। তবে কার্ডিফে ইংল্যান্ডকে বিন্দুমাত্র চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারেনি তারা। এ উইকেট সবুজ ছিল, ঘাসে পরিপূর্ণ ছিল, পেসাররা লেন্থ ঠিক রেখে ভালো বল করতে পারতো। কিন্তু তারা সেটা পারেনি।

বাংলাদেশ দলের ব্যাটিং নিয়ে সাবেক এই ইংলিশ অধিনায়ক লেখেন, ইংল্যান্ডের বিপক্ষে তাদের ব্যাটিংও খুব দৃষ্টিকটু ছিল। যেখানে দ্রুতগতিতে রান তুলতে হতো, সেখানে তাদের ব্যাটসম্যানদের রান তোলার গতি ছিল মন্থর। এ রকম পারফরম্যান্স নিয়ে ক্রিকেটের সর্বোচ্চ আসরে প্রতিদ্বন্দ্বিতা করা যায় না।

বিশ্বকাপে এখন পর্যন্ত তিনটি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সাকিব-তামিম-মুশফিকদের সঙ্গী হয়েছে পরাজয়। এ ছাড়া বৃষ্টির বাগড়ায় পরিত্যক্ত শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের চতুর্থ ম্যাচটি।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...