রোমান সানা-জামাল ভূঁইয়াদের শুভেচ্ছা জানাতে ভুল করেননি সাকিব। ছবি: ফেসবুক

রোমান সানা–জামাল ভূঁইয়াদের অভিনন্দন সাকিবের

রোমান সানা-জামাল ভূঁইয়াদের সাফল্যে দারুণ খুশি সাকিব।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৭:৫৮ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৭:৫৮
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৭:৫৮ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৭:৫৮


রোমান সানা-জামাল ভূঁইয়াদের শুভেচ্ছা জানাতে ভুল করেননি সাকিব। ছবি: ফেসবুক

(প্রিয়.কম) উইন্ডিজের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর থেকেই বাংলাদেশ দলের প্রশংসায় পঞ্চমুখ বিশ্ব ক্রিকেট। সাবেক ও বর্তমান ক্রিকেটার থেকে শুরু করে ধারাভাষ্যকার, এমনকি সাধারণ ভক্ত-সমর্থকরা প্রশংসার জোয়ারে ভাসাচ্ছেন বাংলাদেশ দলকে। বিশেষ করে উইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের নায়ক সাকিব আল হাসান ও লিটন কুমার দাসকে আলাদাভাবে অভিনন্দন জানাচ্ছেন সবাই।

এখনো কাটেনি অভিনন্দন ও শুভেচ্ছাবার্তার রেশ। অনলাইন, অফলাইন সর্বত্রই চলছে সাকিব-বন্দনা। এরই মধ্যে সাকিবকে দেখা গেল আর্চার রোমান সানাকে অভিনন্দন জানাতে। কেবল রোমানা সানাকে নয়, বাংলাদেশ ফুটবল দলকেও অভিনন্দন জানান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

গেল ১৬ জুন বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেন রোমান সানা। নেদারল্যান্ডসে অনুষ্ঠিত এবারের আর্চারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়েন বাংলাদেশের এই আর্চার। পদক জেতার লড়াইয়ে ইতালির নেসপলি মাওরোকে ৭-১ পয়েন্টে হারান রোমান। বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে এটাই বাংলাদেশের প্রথম পদক।

এখানেই শেষ নয়। বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে পদক জিতে আরও একটি ইতিহাস গড়েছেন রোমান। আসন্ন ২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করেছেন তিনি। বাংলাদেশের প্রথম আর্চার হিসেবে সরাসরি অলিম্পিকে অংশ নিতে যাচ্ছেন সাতক্ষীরার এই আর্চার।

এর কিছুদিন আগে বিশ্বকাপের প্রাক-বাছাইপর্ব পেরিয়ে মূল বাছাইপর্বে জায়গা করে নিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। গেল ১১ জুন লাওসের বিপক্ষে গোলশূন্য ড্র করে মূল বাছাইপর্বের টিকেট নিশ্চিত করে জামাল ভূঁইয়ার দল। প্রথম পর্বে ১-০ গোলে জয় পাওয়ায় দুই লেগ মিলিয়ে ১-০ গোলের অগ্রগামিতায় বাছাইপর্বের টিকিট পেয়েছে বাংলাদেশ।

রোমান সানা-জামাল ভূঁইয়াদের এমন সব সাফল্যে দারুণ খুশি সাকিব। ইংল্যান্ডে চলমান ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ব্যস্ত সময় পার করলেও রোমান-জামাল ভূঁইয়াদের শুভেচ্ছা জানাতে ভুল করেননি তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজ থেকে রোমান ও জাতীয় ফুটবল দলকে শুভেচ্ছা জানান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

জামাল ভূঁইয়া-রবিউলদের একটি ছবি পোস্ট করে সাকিব লিখেন, ‘২০২২ ফিফা বিশ্বকাপ ও ২০২৩ এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের খেলা নিশ্চিত করায় উজ্জীবিত বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে অভিনন্দন।’

ক্রীড়াঙ্গনে নতুন তারকা হিসেবে আবির্ভাব হওয়া রোমানকে অভিনন্দন জানিয়ে সাকিব লিখেছেন, ‘অভিনন্দন, রোমান সানা! প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেল জয় করার পাশাপাশি ২০২২ টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে আমাদের গর্বিত করায় অসংখ্য ধন্যবাদ।’

প্রিয় খেলা/রিমন