শাকিব খান। ছবি: আবু সুফিয়ান জুয়েল, প্রিয়.কম

চলচ্চিত্রে সুদিন ফেরাতে শাকিবের অভিন্ন উদ্যোগ

‘সিনেমার ভালো সময়ে এসে খারাপ সময়ে চলে যাবো তা হয় না। আমি সিনেমার এই দুর্দিনে এই ইন্ডাস্ট্রির মানুষদের পাশে থাকতে চাই।’

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২৩ জুন ২০১৯, ১৬:৩৯ আপডেট: ২৩ জুন ২০১৯, ১৬:৩৯
প্রকাশিত: ২৩ জুন ২০১৯, ১৬:৩৯ আপডেট: ২৩ জুন ২০১৯, ১৬:৩৯


শাকিব খান। ছবি: আবু সুফিয়ান জুয়েল, প্রিয়.কম

(প্রিয়.কম) ঢাকাই চলচ্চিত্রের বাজার মন্দা চলছে দীর্ঘদিন ধরেই। সুদিন ফেরাতে অনেকে অনেক তড়িকা দিলেও কোনোটাতেই খুব একটা কাজ হয়নি। পুরনো প্রযোজকরা এই ইন্ডাস্ট্রি থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন অনেক আগেই। নতুন দু-তিনজন যারা বিনিয়োগ করছেন তারাও নামে মাত্র লাভ ঘরে তুলতে পারছেন। কিন্তু তাতেও ইন্ডাস্ট্রির চাকা সচল হচ্ছে না।

নতুন খবর হলো, চলচ্চিত্রে সুদিন ফেরাতে নায়ক শাকিব খান একটি অভিন্ন উদ্যোগ নিয়েছেন।

সময়ের জনপ্রিয় এ নায়ক সম্প্রতি একটি অনুষ্ঠানে বলেছিলেন তিনি নিয়মিত প্রযোজনা করবেন। তারই ধারবাহিকতায় এবার এলো একসঙ্গে চারটি ছবি প্রযোজনার ঘোষণা। ছবিগুলো নির্মিত হবে শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে।

সিনেমা চারটি হলো ‘বীর’, ‘ফাইটার’, ‘পাসওয়ার্ড টু’ ও ‘প্রিয়তমা’। ছবিগুলো যথাক্রমে পরিচালনা করবেন কাজী হায়াৎ, বদিউল আলম খোকন, মালেক আফসারি ও হিমেল আশরাফ।

২৩ জুন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে অনুষ্ঠিত হয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান।

এদিকে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নির্মাতা হিমেল আশরাফ ছাড়া বাকি তিন নির্মাতা উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শাকিব খান বলেন, ‘সিনেমার ভালো সময়ে এসে খারাপ সময়ে চলে যাব তা হয় না। আমি সিনেমার এই দুর্দিনে এই ইন্ডাস্ট্রির মানুষদের পাশে থাকতে চাই। আমি পারতাম, এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি ঘরোয়াভাবে করতে। কিন্তু করিনি। কারণ একটাই, তা চলচ্চিত্রের মানুষদের স্বার্থে।’

শাকিব খান বর্তমানে ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। এরপর তিনি শুরু করবেন ‘বীর’ ছবির কাজ। তারপর অন্য ছবির কাজগুলো করবেন।

২০১৪ সালে ‘হিরো দ্য সুপারস্টার’ ছবি দিয়ে শাকিব খান প্রযোজক হিসেবে যাত্রা শুরু করেন। এরপর পাঁচ বছর বিরতি নিয়ে চলতি বছরের গেল ঈদুল ফিতরে তিনি ‘পাসওয়ার্ড’ বানিয়েছেন নিজের প্রতিষ্ঠানের ব্যানারে।

প্রথম ছবির পরিচালক ছিলেন বদিউল আলম খোকন আর দ্বিতীয় ছবির মালেক আফসারী। ছবি দুটি বাণিজ্যিকভাবে সফল হয়েছে।

প্রিয় বিনোদন/আশরাফ