বাংলাদেশ দলের সমর্থনে গ্যালারিতে উপস্থিত মাশরাফির ছেলে-মেয়ে। ছবি: ফেসবুক

বাবা মাঠে, গ্যালারিতে মাশরাফির ছেলে-মেয়ে

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে ভারতের বিপক্ষে জয় ভিন্ন কোনো বিকল্প নেই বাংলাদেশের সামনে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ১৯:৩৮ আপডেট: ০২ জুলাই ২০১৯, ১৯:৩৮
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ১৯:৩৮ আপডেট: ০২ জুলাই ২০১৯, ১৯:৩৮


বাংলাদেশ দলের সমর্থনে গ্যালারিতে উপস্থিত মাশরাফির ছেলে-মেয়ে। ছবি: ফেসবুক

(প্রিয়.কম) ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে চলমান বিশ্বকাপ নিয়ে এই মুহূর্তে বুঁদ হয়ে রয়েছে বিশ্ব ক্রিকেট। বাংলাদেশি ভক্ত-সমর্থক ও ক্রিকেটপ্রেমীরাও এর ব্যতিক্রম নন। সবার নজর এখন ইংল্যান্ডে। বিশ্বকাপের এই উন্মাদনায় মাততে কেউ কেউ ইতোমধ্যে ইংল্যান্ড পাড়ি জমিয়েছেন। মাঠে উপস্থিত থেকে সমর্থন ও অনুপ্রেরণা যোগাচ্ছেন মাশরাফি-সাকিব-তামিমদের।

এই তালিকায় রয়েছেন ক্রিকেটারদের পরিবারের সদস্যরাও। ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকে জাতীয় দলের সঙ্গে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের স্ত্রী-সন্তানরা। ওভাল, কার্ডিফ, ব্রিস্টল টনটন, নটিংহ্যাম, সাউদাম্পটন কিংবা এজবাস্টন- জাতীয় দলের সঙ্গে থাকছেন তারা।

ম্যাচ চলাকালে গ্যালারিতে উপস্থিত থেকে বাংলাদেশ দলকে নিয়মিত উৎসাহ দিচ্ছেন ক্রিকেটারদের স্ত্রী-সন্তানরা। চলমান বাংলাদেশ ও ভারতের মধ্যকার ম্যাচেও তার ব্যতিক্রম হয়নি। বাংলাদেশ দলকে সমর্থন জানাতে বার্মিংহামের এজবাস্টনে উপস্থিত হয়েছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ছেলে-মেয়ে।

২ জুলাই, মঙ্গলবার বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচটি শুরু হওয়ার কিছুক্ষণ পর সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করেন মাশরাফির স্ত্রী সুমনা হক সুমি। ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে সুমির পোস্ট করা ছবিতে দেখা গেছে, বাংলাদেশের জার্সি গায়ে ভি সাইন (বিজয়ের চিহ্ন) দেখাচ্ছে মাশরাফির মেয়ে হুমায়রা মুর্তজা ও ছেলে সাহেল মুর্তজা।

ছবির ক্যাপশনে মাশরাফির স্ত্রী লেখেন, ‘শুভ কামনা বাংলাদেশ।’

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে ভারতের বিপক্ষে জয় ভিন্ন কোনো বিকল্প নেই বাংলাদেশের সামনে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করে রোহিত শর্মার সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩১৪ রানের সংগ্রহ পেয়েছে ভারত। বাংলাদেশের পক্ষে পাঁচ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। একটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও সৌম্য সরকার।

প্রিয় খেলা/রিমন