বিমানবন্দর থেকে বের হওয়ার সময় বাবার কোলে মুশফিকুর রহিমের ছেলে শাহরোজ রহিম মায়ান। ছবি: প্রিয়.কম

মাহমুদউল্লাহর সঙ্গে মুশফিক-পুত্রের দুষ্টুমি, দেখুন ভিডিওতে

জাতীয় দলের অন্যান্য ক্রিকেটাররা বিমানবন্দর ত্যাগ করার প্রায় ঘণ্টাখানেক পর বের হন মুশফিক-মাহমুদউল্লাহ।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৮ জুলাই ২০১৯, ১৮:০৫ আপডেট: ০৮ জুলাই ২০১৯, ১৮:০৫
প্রকাশিত: ০৮ জুলাই ২০১৯, ১৮:০৫ আপডেট: ০৮ জুলাই ২০১৯, ১৮:০৫


বিমানবন্দর থেকে বের হওয়ার সময় বাবার কোলে মুশফিকুর রহিমের ছেলে শাহরোজ রহিম মায়ান। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) বিশ্বকাপ মিশন শেষে ইতোমধ্যেই দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ৭ জুলাই, রবিবার বাংলাদেশ সময় বিকেল ৫.২৬ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান সাকিব আল হাসান, সাব্বির রহমান, লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজ ছাড়া বিশ্বকাপ দলের বাকি ১১ ক্রিকেটার।

বিমানবন্দরে পৌঁছে প্রয়োজনীয় অনুষ্ঠানিকতা সেরে এক এক করে বেরিয়ে আসেন তামিম ইকবাল, অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সৌম্য সরকারসহ অন্যান্য ক্রিকেটাররা। কিন্তু মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে তাদের সঙ্গে দেখা যাচ্ছিল না। তামিম-সৌম্যরা বিমানবন্দর ত্যাগ করার প্রায় ঘণ্টাখানেক পর বের হন তারা।

ঢাকা পৌঁছানোর পর বের হওয়ার আগ পর্যন্ত বিমানবন্দরের ভেতরে ছিলেন মুশফিক-মাহমুদউল্লাহ। এ সময় তাদের সঙ্গে ছিলেন পরিবারের সদস্যরাও। সেখানে অবস্থানকালে মাহমুদউল্লাহর সঙ্গে দুষ্টুমি করতে দেখা যায় মুশফিকের ছেলে শাহরোজ রহিম মায়ানকে। খালু মাহমুদউল্লাহর সঙ্গে মুশফিক-পুত্রের দুষ্টুমি করার এই ভিডিও ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভিডিওতে দেখুন মুশফিকের ছেলের সঙ্গে মাহমুদউল্লাহর সেই খুনসুটি

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে ভারতের বিপক্ষে জয় ছাড়া ভিন্ন কোনো বিকল্প ছিল না বাংলাদেশের সামনে। কিন্তু বাঁচা-মরার এই ম্যাচটিকে প্রায় নিজেদের করে নিতে পারেনি বাংলাদেশ। বল হাতে মুস্তাফিজুর রহমানের পাঁচ উইকেট এবং ব্যাট হাতে সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনের জোড়া হাফ সেঞ্চুরির পরও বাংলাদেশের সঙ্গী হয় ২৮ রানের পরাজয়।

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে ভারতের বিপক্ষে হেরেই শেষ হয়ে যায় মাশরাফি-সাকিবদের সেমিফাইনাল খেলার স্বপ্ন। পাকিস্তানের বিপক্ষে লিগপর্বের শেষ ম্যাচটি ছিল স্রেফ আনুষ্ঠানিকতা। নিয়মরক্ষার সেই ম্যাচে ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয় দুই দল। এই ম্যাচটিও জয় দিয়ে রাঙাতে পারেনি বাংলাদেশ।

গেল ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানের হেরে বিশ্বকাপ মিশন শেষ করে মাশরাফি বিন মুর্তজার দল। বিশ্বকাপ শেষ করার পর বেশ তড়িঘড়ি করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। এসময় দলের সঙ্গে দেশে ফেরেন মুশফিক ও মাহমুদউল্লাহর স্ত্রী-সন্তানরা।