সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে ভারতীয় জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

চাইলেও এখনই দেশে ফিরতে পারছে না ভারতীয় দল

শত কোটি ভারতীয়র স্বপ্ন ভঙ্গের পর এখনই অবশ্য দেশে ফিরতে পারছে না বিরাট কোহলি এন্ড কোং!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ১০:২২ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১০:২২
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ১০:২২ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১০:২২


সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে ভারতীয় জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতের বিশ্বকাপ মিশন শেষ ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে হেরে। শত কোটি ভারতীয়র স্বপ্ন ভঙ্গের পর এখনই অবশ্য দেশে ফিরতে পারছে না বিরাট কোহলি এন্ড কোং! টিকেট বিড়ম্বনায় দেশের বিমানে চড়বেন বিশ্বকাপ ফাইনালের পরই।

বিশ্বকাপ ফাইনাল খেলবে ভারতীয় দল। এই ব্যাপারে ভারতীয় সমর্থকরা প্রায় নিশ্চিত ছিলেন। দলও শুরু থেকে দারুণ পারফরম্যান্স করছিল। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তানকে অনায়াসে হারিয়ে গ্রুপ পর্বের শীর্ষে থেকেই সেমিতে জায়গা করে নেয় ভারত। ভারতীয় দলের মধ্যেও বিশ্বাস তৈরি হয়েছিল, আমরা ফাইনাল খেলব।

হয়তো টিম ম্যানেজমেন্টও এই ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল। তাই কোহলি, ধোনিদের দেশে ফেরার ফ্লাইট-এর টিকিট কাটা হয়েছিল বিশ্বকাপ ফাইনালের পর। কিন্তু ভাগ্যের ফেরে সেমি ফাইনাল থেকেই বিদায় ঘটে ভারতের।

টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার পর অবশ্য বিমানের টিকেট জোগাড় করতে পারেনি ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। ফলে বিশ্বকাপ ফাইনাল শেষেই বিমানে চড়তে হবে কোহলি-রোহিত-ধোনিদের।

এ নিয়ে বিসিসিআইয়ের এক কর্তার ভাষ্য, ‘১৪ জুলাই পর্যন্ত ভারতীয় দলের সবাইকে ম্যাঞ্চেস্টারে থাকতে হবে। লজিস্টিকাল ইস্যুর জন্য আমাদের টিকিট বুকিংয়ে সমস্যায় পড়তে হয়েছে। সেমিফাইনাল শেষ হওয়ার পরই আমরা টিকিট বুকিংয়ের জন্য চেষ্টা শুরু করেছিলাম।’

জানা গেছে, আপাতত দুই সপ্তাহ ক্রিকেট থেকে বিরতি নেবেন রোহিত-কোহলিরা। অনেকেই দেশে ফিরে আসবেন। কেউ কেউ বিদেশে ছুটি কাটাতে যাবেন। সকলে দেশে ফিরলে বিশ্বকাপের পর্যালোচনা হবে। এরপর শুরু হবে উইন্ডিজ সিরিজের প্রস্তুতি। ৩ আগস্ট থেকে মাঠে গড়াতে চলেছে এই সিরিজ।

প্রিয় খেলা/আশরাফ