সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

সাকিব টুর্নামেন্ট সেরা না হওয়ায় ক্রিকেট বিশ্বের আক্ষেপ

এবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের তালিকাটা লম্বাই ছিল।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯, ০৯:৩৩ আপডেট: ১৫ জুলাই ২০১৯, ০৯:৩৩
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯, ০৯:৩৩ আপডেট: ১৫ জুলাই ২০১৯, ০৯:৩৩


সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সেমিফাইনালে খেলার লক্ষ্য নিয়ে এবারের বিশ্বকাপে অংশ নিয়েছিল বাংলাদেশ। কিন্তু বিদায় নিতে হয়েছে লিগ পর্ব থেকেই। সবমিলিয়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম অবস্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ হয়েছে মাশরাফি-সাকিব-তামিমদের। লিগ পর্ব থেকে বিদায় নিলেও বিশ্বকাপজুড়ে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান।

ব্যাটে-বলে সমানতালে আলো ছড়িয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আট ম্যাচে তুলে নিয়েছেন দুটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি। বাকি ম্যাচটিতে আউট হয়েছেন ৪১ রানে। সবমিলিয়ে ৮৬.৫৭ গড়ে সাকিবের নামের পাশে রয়েছে ৬০৬ রান। এ ছাড়া বল হাতে নিয়েছেন ১১ উইকেট।

তাতে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরে সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন বাঁহাতি এই বাংলাদেশি অলরাউন্ডার। যদিও এবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের এই তালিকাটা লম্বাই ছিল। সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা কিংবা সর্বোচ্চ বোলার মিচেল স্টার্কও ছিলেন এই তালিকায়। 

এমনকি এতসব নামের মধ্যে কেন উইলিয়ামসনের নামটাও মনে রাখতে হয়েছে সবাইকে। কেননা কিউই অধিনায়কের ব্যাটের ওপর ভর করেই ফাইনালে পৌছায় নিউজিল্যান্ড। অবশ্য শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, অধিনায়কত্ব দিয়েও নজর কেড়েছেন তিনি। দলকে নিয়ে গেছেন ফাইনালে।

আইসিসিও তাই বেছে নিয়েছে তাকেই। সাকিব-রোহিত-স্টার্কদের হারিয়ে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতে নিয়েছেন কেন উইলিয়ামসনই। এ নিয়ে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের পাশাপাশি ক্রিকেট বিশ্বের অনেকেকই অবশ্য আক্ষেপ করতে দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

চলুন দেখে নেওয়া যাক এমন কিছু প্রতিক্রিয়া-

প্রিয় খেলা/আশরাফ