বিমান বন্দরে মহেন্দ্র সিং ধোনি ও তার স্ত্রী সাক্ষী সিং ধোনি। ছবি: সংগৃহীত

অবসর ঘোষণার পরপরই মুখ্যমন্ত্রী হচ্ছেন ধোনি?

প্রাথমিকভাবে ঠিক করা হয়েছিল, ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনের ম্যাসকট হিসেবে ধোনিকে রাজনীতির ময়দানে নামানো হবে। তবে সেই পরিস্থিতি এখন বদলে গেছে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯, ১১:৩৬ আপডেট: ১৬ জুলাই ২০১৯, ১১:৩৬
প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯, ১১:৩৬ আপডেট: ১৬ জুলাই ২০১৯, ১১:৩৬


বিমান বন্দরে মহেন্দ্র সিং ধোনি ও তার স্ত্রী সাক্ষী সিং ধোনি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বিশ্বকাপ পরবর্তী সময়ে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা তুঙ্গে। তিনি অবসর নিবেন, নাকি খেলা চালিয়ে যেতে চান! এই প্রশ্নেরই জবাব খুঁজছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে খোলসা করে বোর্ডকে কিছুই জানাননি ধোনি। তাই ইংল্যান্ড থেকে দেশে ফেরার পর বিশ্বকাপজয়ী এই অধিনায়কের সঙ্গে এ নিয়ে বৈঠক হওয়ার কথা প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের। ভারতীয় গণমাধ্যমের খবর, সেখানেই ধোনিকে প্রধান নির্বাচক জানিয়ে দেবেন, তার খেলোয়াড়ি দিন শেষ।

তবে কি বিদায় বেলাটা মাঠ থেকে রাঙানো হচ্ছে না ভারতের সর্বকালের অন্যতম সেরা এই অধিনায়কের? এমন প্রশ্ন যখন চারপাশে ঘুরে বেড়াচ্ছে, ঠিক তখনই নতুন খবর ভারতীয় গণমাধ্যমের। অবসরের পরই নাকি মুখ্যমন্ত্রী হতে চলেছেন ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক।

বাইশ গজকে বিদায় জানালে যে ধোনি বিজেপিতে নাম লেখাতে পারেন, তা নিয়েও বেশ কিছুদিন ধরেই চলছে গুঞ্জন। তবে এবার এই গুঞ্জন  নতুন মোড় নিয়েছে। শুধু বিজেপিতেই যোগ দেবেন না, ঝাড়খণ্ডের আসন্ন নির্বাচনে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীও হচ্ছেন ধোনি। যা নিয়ে এখন রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে ভারতীয় ক্রীড়ামহলে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মহেন্দ্র সিং ধোনি ও তার স্ত্রী সাক্ষী সিং ধোনি। ছবি: সংগৃহীত

কিছুদিন আগেই ঝাড়খণ্ডের বিজেপি নেতা সঞ্জয় পাসোয়ান দাবি করেছিলেন, ধোনির সঙ্গে বিজেপি বহুদিন কথাবার্তা চালাচ্ছে, তবে ধোনি বিজেপিতে যোগ দেবেন একমাত্র অবসরের পরেই। পাশাপাশি, তিনি আরও জানিয়েছিলেন, বিশ্বজুড়েই ধোনির খ্যাতি রয়েছে। তাই পার্টিতে বহুদিনই ধোনিকে নিয়ে আসার বিষয়ে আলোচনা হচ্ছে।

সামনেই ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচন। এর আগে ভারতীয় গণমাধ্যমে জোর গুঞ্জন, সেই নির্বাচনে এবার বিজেপি মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে অভিনব পরিকল্পনা করেছে। প্রাথমিকভাবে ঠিক করা হয়েছিল, ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনের ম্যাসকট হিসেবে ধোনিকে রাজনীতির ময়দানে নামানো হবে। তবে সেই পরিস্থিতি নাকি বদলে গেছে। ফলে  ধোনিকে সরাসরি মুখ্য়মন্ত্রীর চেয়ারেই বসাতে চাইছে বিজেপি। এমনই ইঙ্গিত দিয়েছেন ঝাড়খণ্ডের ওই বিজেপি নেতা।

সব মিলিয়ে ধোনির অবসরের জল্পনার সঙ্গেই এবার যুক্ত হলো নয়া গুঞ্জন। এখন দেখার বিষয় এটা সত্যি কিনা!

প্রিয় খেলা/আশরাফ