কেন উইলিয়ামসনের এমন ধৈর্য রীতিমতো অবাক করেছে রবি শাস্ত্রীকে। ছবি: সংগৃহীত

উইলিয়ামসনে মুগ্ধ ধোনি-কোহলিদের কোচ

তালিকায় যোগ হয়েছে আরও একটি নাম। ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীও প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন উইলিয়ামসনকে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯, ২২:৫০ আপডেট: ১৮ জুলাই ২০১৯, ২২:৫০
প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯, ২২:৫০ আপডেট: ১৮ জুলাই ২০১৯, ২২:৫০


কেন উইলিয়ামসনের এমন ধৈর্য রীতিমতো অবাক করেছে রবি শাস্ত্রীকে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) এবারের বিশ্বকাপে নিউজিল্যান্ড শুধু ট্রফিটাই জেতেনি! ট্রফি ছাড়া সবকিছু জয় করে বিশ্বকাপের ১২তম আসর শেষ করেছে কেন উইলিয়ামসনের দল। দলকে বিশ্বকাপ জেতাতে না পারলেও বিশ্ববাসীর মন জয় করেই ফিরেছেন কিউই অধিনায়ক।

ভক্ত-সমর্থক, বিশ্বের অনেক সাবেক ও বর্তমান ক্রিকেটার থেকে শুরু করে ধারাভাষ্যকাররা পর্যন্ত উইলিয়ামসনের প্রশংসায় পঞ্চমুখ। এবার তালিকায় যোগ হয়েছে আরও একটি নাম। ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীও প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন উইলিয়ামসনকে।

গেল ১৪ জুলাই ঐতিহ্যবাহী লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের দ্বাদশ আসরের ফাইনাল ম্যাচটি সমতায় শেষ হয়। এরপর ম্যাচের ভাগ্য গড়ায় সুপার ওভারে। সুপার ওভারের রোমাঞ্চে নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা জয়ের স্বাদ পেয়েছে ইংল্যান্ড।

সুপার ওভারেও অবশ্য টাই হয়েছিল ম্যাচটি। শেষ পর্যন্ত বাউন্ডারি সংখ্যার বিচারে ব্ল্যাক ক্যাপসদের হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইংলিশরা। কিন্তু বিশ্বকাপ ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এমন অদ্ভুত নিয়মের সমালোচনা চলছে বিশ্বজুড়ে।

ক্রিকেটবোদ্ধাদের অনেকেই বলছেন, বাউন্ডারি নিয়মে ইংল্যান্ডকে শিরোপা না দিয়ে নিউজিল্যান্ডের সঙ্গে ভাগাভাগি করে দেওয়া উচিত ছিল। তাদের মতে এটাই হতো সঠিক বিচার। বিশ্বজুড়ে সমালোচনা হলেও তাতে কান দেননি উইলিয়ামসন ও তার দলের কোনো সদস্য। এমনকি আইসিসির এমন অদ্ভুত নিয়ম নিয়ে কোনো কথা পর্যন্ত বলেননি তারা।

উইলিয়ামসনের এমন ধৈর্য রীতিমতো অবাক করেছে রবি শাস্ত্রীকে। বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইট বার্তায় সেটা অকোপটে স্বীকার করে নিয়েছেন ভারতীয় কোচ।

উইলিয়ামসনের প্রশংসা করে শাস্ত্রী লেখেন, ‘এমন একটা ঘটনা ঘটে যাওয়ার পরও তুমি যেভাবে ধৈর্য ধারণ করে থেকেছ এবং বিশ্বকাপে যেভাবে কোনো সম্মানহানি ঘটতে দাওনি, সেটা এককথায় অবিস্মরণীয়। শিরোপা নিয়ে হাজার কথাবার্তার মধ্যেও তুমি যে আভিজাত্য এবং সংযম দেখিয়েছ তা অতুলনীয়। আমরা সবাই জানি, তোমার এক হাত বিশ্বকাপের উপর ছিল। ঈশ্বর তোমার আশীর্বাদ করুন।’

প্রিয় খেলা/রুহুল