ক্রিশ্চিয়ানো রোনালদো ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

এক পোস্টেই রোনালদোর আয় ৮ কোটি, কোহলির ২ কোটি

একমাত্র ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ ১০ উপার্জনকারীর তালিকায় স্থান পেয়েছেন বিরাট কোহলি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯, ১৮:১২ আপডেট: ২৫ জুলাই ২০১৯, ১৮:১২
প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯, ১৮:১২ আপডেট: ২৫ জুলাই ২০১৯, ১৮:১২


ক্রিশ্চিয়ানো রোনালদো ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ফুটবল মাঠে দারুণ সময় কাটছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। মাঠের বাইরে সামাজিক যোগাযোগের মাধ্যমেও বেশ সক্রিয় সিআর সেভেন। অনুশীলন, জিম, সুইমিং পুল, ভ্রমণ কিংবা খাবারের নিয়মিত আপডেট ভক্ত-সমর্থকদেরকে জানাতে পছন্দ করেন তিনি। তবে অনেকেই হয়তো জানেন না এর বিনিময়ে কিন্তু বিপুল পরিমাণ অর্থও উপার্জন হচ্ছে জুভেন্টাসের এই পর্তুগিজ সুপারস্টারের!

সম্প্রতি হোপার এইচকিউ.কম নামের এক প্রতিষ্ঠান ইনস্টাগ্রাম থেকে সর্বোচ্চ অর্থ উপার্জনকারী ১০ জনের তালিকা প্রকাশ করেছে। সেখানে পুরুষ হিসেবে আয়ের দিক থেকে সবার উপরে রয়েছেন রোনালদো। প্রতিষ্ঠানটি বলছে, ইনস্টাগ্রামের এক পোস্ট থেকে ৯ লাখ ৭৫ হাজার ডলার ঢোকে সিআর সেভেনের পকেটে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮ কোটি ২৪ লাখ টাকা।

ইনস্টাগ্রামে রোনালদোর ফলোয়ারের সংখ্যা ১৭৬ মিলিয়ন। সেক্ষেত্রে রোনালদো যদি কোনো কিছু শেয়ার করেন তবে তার প্রচারটাও হয় বেশি। তাই স্পন্সর প্রতিষ্ঠানগুলোও ঝুঁকছে রোনালদোর দিকে। বিভিন্ন সময়ে, বিভিন্ন উপলক্ষ্যে নিজের এবং প্রোডাক্টের বিভিন্ন ছবি পোস্ট করে রোনালদোকেও সেই সুযোগটা দারুণভাবে কাজে লাগাতে দেখা যায়।

হোপার এইচকিউ.কমের প্রকাশিত তথ্যানুযায়ী, ইনস্টাগ্রাম থেকে সর্বোচ্চ উপার্জনকারীদের তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে নেইমার ও লিওনেল মেসি। তাদের পরে রয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড বেকহ্যাম। তবে অবাক করার বিষয় হলো, সর্বোচ্চ উপার্জনকারী ব্যক্তিদের তালিকায় প্রথম চারজনই ফুটবলার। পাঁচ নম্বরে রয়েছেন মার্কিন বাস্কেটবল খেলোয়াড় লে বোর্ন জেমস।

একমাত্র ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ ১০ উপার্জনকারীর তালিকায় স্থান পেয়েছেন বিরাট কোহলি। নবম স্থানে রয়েছেন তিনি। ইনস্টাগ্রামের এক পোস্ট থেকে ভারতীয় অধিনায়কের আয় ১ লাখ ৯৬ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১ কোটি ৬৫ লাখ টাকা। ইনস্টাগ্রামে ডানহাতি এই ব্যাটসম্যানের ফলোয়ার সংখ্যাটাও নেহাত কম নয়। ৩৮.২ মিলিয়ন লোক ইনস্টাগ্রামে তাকে অনুসরণ করেন।

প্রিয় খেলা/রুহুল