ম্যাচের একদিন আগেই সব টিকিটি হাওয়া হয়ে যায়! ছবি: সংগৃহীত

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম ওয়ানডের সব টিকিট হাওয়া!

এই ম্যাচটি একটি বিশেষ কারণে অন্য ম্যাচগুলো থেকে আলাদা।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৬ জুলাই ২০১৯, ১৩:২০ আপডেট: ২৬ জুলাই ২০১৯, ১৩:২০
প্রকাশিত: ২৬ জুলাই ২০১৯, ১৩:২০ আপডেট: ২৬ জুলাই ২০১৯, ১৩:২০


ম্যাচের একদিন আগেই সব টিকিটি হাওয়া হয়ে যায়! ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আজ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে স্বাগতিক শ্রীলঙ্কা আর বাংলাদেশ। বিশ্বকাপের পর দুই দলের এটাই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ। তবে এই ম্যাচটি একটি বিশেষ কারণে অন্য ম্যাচগুলো থেকে আলাদা। কারণ এই ম্যাচ খেলেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাবেন লঙ্কান গতিদানব লাসিথ মালিঙ্গা।

এই তারকার বিদায়ে অবসান ঘটবে লঙ্কান ক্রিকেটের সোনালী যুগের। স্বাভাবিকভাবেই লঙ্কান দর্শকরা আবেগাপ্লুত। প্রিয় তারকার বিদায়ের দিন নানা ঢঙয়েই তাই সেজেছে কলম্বো। শুধু তাই নয় অনেকে প্রস্তুতি নিচ্ছেন গ্যালারিতে উপস্থিত থাকারও। এমনকি মালিঙ্গা নিজেও এক ভিডিও বার্তায় বলেছেন, ‘শুক্রবার আপনারা আমাকে শেষ ওয়ানডে খেলতে দেখবেন। সম্ভব হলে অনুগ্রহ করে ম্যাচটি দেখতে আসবেন।’

এই তারকার আহ্বানে সাড়া দিতেই হোক আর প্রিয় তারকাকে শেষবারের মতো মাঠে দেখতে হোক, ২৬ জুলাইয়ের ম্যাচের টিকেটের জন্য ২৩ তারিখেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সামনে ভিড় উপচে পড়েছিল। লম্বা লাইন ধরে টিকেট কেটেছেন ক্রিকেটপ্রেমীরা।

অবস্থা এখন দাঁড়িয়েছে যে, এই ম্যাচের সকল টিকেটই হাওয়া হয়ে গেছে যেন। পরিস্থিতি এমন যে, যারা ভেবেছিলেন ম্যাচের দিন কিংবা আগের দিন টিকেট কাটবেন, তারা আর টিকেটই পাচ্ছেন না।

ওয়ানডে থেকে অবসর নিলেও মালিঙ্গা টি-টোয়েন্টি খেলা চালিয়ে যেতে চান এবং তার লক্ষ্য অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা। তবে তাকে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হয়, তাহলেও তিনি কিছু মনে করবেন না বলে ঘোষণা দিয়েছেন। এখন পর্যন্ত ২১৯ ম্যাচে শ্রীলঙ্কার তৃতীয় সর্বোচ্চ ৩৩৫ উইকেট শিকারী হিসেবে অবসর নিচ্ছেন শ্রীলঙ্কার সোনালী যুগের শেষ মহানায়ক।

ওয়ানডে ক্রিকেটে মালিঙ্গার চেয়ে বেশি উইকেট শিকার করেছেন কেবলমাত্র মুত্তিয়া মুরলিধরন (৫২৩) ও চামিন্দা ভাস (৩৯৯)। এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে সাত ইনিংসে সর্বোচ্চ ১৩ উইকেট শিকারী ছিলেন মালিঙ্গা। মালিঙ্গা ২০১১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন। তবে অপর দুই ফরম্যাটে খেলা অব্যাহত রাখেন। এবার ওয়ানডেকেই বিদায় জানাবেন। বাকি রইলো শুধু টি-টোয়েন্টি।

প্রিয় খেলা/রুহুল