বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ খেললেন লাসিথ মালিঙ্গা। ছবি: সংগৃহীত

মালিঙ্গাকে নিয়ে তামিম-মুশফিক-মাহমুদউল্লাহ-তাসকিনদের বার্তা (ভিডিও)

এ ছাড়া মুস্তাফিজও দিয়েছেন আবেগঘন এক বার্তা।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ জুলাই ২০১৯, ১১:০৭ আপডেট: ২৭ জুলাই ২০১৯, ১১:০৭
প্রকাশিত: ২৭ জুলাই ২০১৯, ১১:০৭ আপডেট: ২৭ জুলাই ২০১৯, ১১:০৭


বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ খেললেন লাসিথ মালিঙ্গা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ২০০৪ সালের ১৭ জুলাই আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল লাসিথ মালিঙ্গার। দেড় দশক পর ২৬ জুলাই, শুক্রবার বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলে একদিনের ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কার ঝাঁকড়া চুলের ডানহাতি এই পেসার।

বিদায় বেলায় ভক্ত-সমর্থকদের ভালবাসায় সিক্ত হয়েছেন শ্রীলঙ্কার এই তারকা পেসার। নিজ দলের সাবেক-বর্তমান ক্রিকেটাররা তো রয়েছেনই, অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশের খেলোয়াড়রাও শুভকামনা জানিয়েছেন মালিঙ্গাকে। এই তালিকায় রয়েছে বিদায় বেলায় নিজের শেষ প্রতিপক্ষ বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। তামিম ইকবাল-মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদ-তাসকিন আহমেদরা তাকে জানিয়েছেন শুভকামনা।

মালিঙ্গাকে শুভকামনা জানানো সেই ভিডিও প্রকাশ করেছে র‍্যাবিটহোল বিডি। চলুন দেখে নেওয়া যাক কি বলেছেন তামিম-মুশফিক-মাহমুদউল্লা-তাসকিনরা।

এ ছাড়া মুস্তাফিজও দিয়েছেন আবেগঘন এক বার্তা। মালিঙ্গার বিদায় প্রসঙ্গে কাটার মাস্টার বলেন, ‘তোমার সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করতে পারা সৌভাগ্যের ব্যাপার। আমি জানি তুমি কতটা ভালো পরিকল্পনাকার, প্রেরণাদায়ক ও ভালো একজন মানুষ। দ্বিধাহীনভাবে একজন মহান ক্রিকেটার। ক্যারিয়ারে যেভাবে লড়াই করেছ তা সবাইকেই প্রেরণা দিবে। একদিনের ক্রিকেট তোমাকে মিস করবে। সবসময় স্মৃতিতেই থাকবে। বিদায় কিংবদন্তী! ধন্যবাদ মালিঙ্গা।’

২০১১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মালিঙ্গা। পরবর্তী সময়ে কেবল মাত্র টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটেই মাঠে দেখা যেত তাকে। একদিনের ক্রিকেটে শ্রীলঙ্কার ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী মালিঙ্গা মোট ২২৬টি ম্যাচে ৩৩৮টি উইকেট নিয়েছেন। মুত্তিয়া মুরালিধরণের পরে তিনিই শ্রীলঙ্কার দ্বিতীয় বোলার, যিনি বিশ্বকাপে ৫০টি উইকেট নিয়েছেন। একই সঙ্গে তিনি বিশ্বের একমাত্র বোলার, যার ঝুলিতে বিশ্বকাপে দুটি হ্যাট্রিকের রেকর্ড আছে।

প্রিয় খেলা/রুহুল