বিরাট কোহলি, আনুশকা শর্মা ও রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

কোহলি-রোহিত দ্বন্দ্বে নতুন মোড়, স্বামীর পক্ষ নিলেন আনুশকা!

ভারতীয় গণমাধ্যম বলছে, এর কারণ সেই ড্রেসিংরুমের বিভক্তি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ জুলাই ২০১৯, ১৪:৩৪ আপডেট: ২৭ জুলাই ২০১৯, ১৪:৩৪
প্রকাশিত: ২৭ জুলাই ২০১৯, ১৪:৩৪ আপডেট: ২৭ জুলাই ২০১৯, ১৪:৩৪


বিরাট কোহলি, আনুশকা শর্মা ও রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের পর থেকে বিরাট কোহলির সঙ্গে রোহিত শর্মার অন্তর্দ্বন্দ্ব নিয়ে চলছে নানা জল্পনা। তাতে নয়া মাত্রা যোগ করেছেন ভারতের সহঅধিনায়ক। প্রথমে বিরাট কোহলি, পরে আনুশকাকে ইনস্টাগ্রামে আনফলো করে দেন রোহিত। এ নিয়ে চলছে তুমুল আলোচনা। এর মাঝেই আনুশকা শর্মা এক ধাঁধায় ভরা পোস্ট করলেন। তাতে সেই ফাঁটল আরও বাড়ল বলেই মত সংশ্লিষ্ট মহলের। এমনই খবর ভারতীয় গণমাধ্যমের। যা নিয়ে চলছে তোলপাড়।

ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকে আলোচনায় ছিল ভারতের নাম। রীতিমতো ফেভারিট তকমা নিয়েই বিশ্বকাপের এবারের আসরের অংশ নিয়েছিল দলটি। মাঠের পারফরম্যান্সেও দেখা যাচ্ছিল সেই ছাপ। লিগ পর্বের মাত্র একটি ম্যাচ ছাড়া বাকি সবগুলোতেই জয়ের স্বাদ নিয়ে সেমিফাইনালে পা রাখে বিরাট কোহলির দল। তবে সেমিতে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় বিরাট কোহলির দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের রেশ কাটতে না কাটতেই শোনা যায় ভারতের ড্রেসিংরুমে ভাঙনের গুঞ্জন। সেই গুঞ্জন আরও উসকে দেন রোহিত শর্মা। দলের বাকি ক্রিকেটারদের রেখে একা দেশে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। সেটাও অনেকটা নিরবে-নিভৃতে। সম্প্রতি কোহলির পর সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে আনুশকা শর্মাকেও আনফলো করে দেন রোহিত। ভারতীয় গণমাধ্যম বলছে, এর কারণ সেই ড্রেসিংরুমের বিভক্তি।

এবার আনুশকা ইনস্টাগ্রামের মাইডেতে একটি ছবি পোস্ট করেন যেখানে লেখা, ‘যারা বুদ্ধিমান তারা চুপ থাকতেই পছন্দ করে। সত্য এবং মিথ্যা যাচাই করে ঘৃণার চাইতে নীরবতাই পছন্দ করে। এবার মনে হচ্ছে সত্যিই সমস্যাটা গুরুতর।’

আনুশকার মাইডে’র সেই ছবি।

নেটিজেনদের দাবি, স্বামী বিরাট কোহলির পক্ষ নিয়ে পোস্টে আনুশকা রোহিত শর্মাকে টার্গেট করেছেন। যদিও এই ধাঁধার কী অর্থ তা এখনও স্পষ্ট নয়। কিন্তু এর লক্ষ্য যে রোহিতই তা নিয়ে মোটামুটি নিশ্চিত ক্রিকেট মহল। এমনকি ভারতীয় গণমাধ্যমগুলোও বলছে, এই পোস্টের মাধ্যমে পরোক্ষভাবে রোহিতকেই খোঁচা দিয়েছেন কোহলির স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা।

আপাতদৃষ্টিতে কোহলি ও রোহিতের মধ্যে কোনো বিবাদ নেই। সাংবাদিকদের সামনে বা কোনো সাক্ষাৎকারে, একে অন্যের প্রশংসাই করে থাকেন তারা। এমনকি দিন কয়েক আগে তো অধিনায়ক কোহলি অকপটে স্বীকার করে নিয়েছেন, বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান রোহিতই। কিন্তু নেতৃত্ব নিয়ে তাদের মধ্যে যে মানসিক দূরত্ব রয়েছে, তা আর গোপন নেই। গত বছরের অক্টোবরে কোহলি-রোহিতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কে ফাটল ধরে।

যার জেরে ওই সময় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার ও ইনস্টাগ্রামে একে অন্যকে আনফলো করে দেন কোহলি-রোহিত। এর রেশ দেখা যায় চলতি বিশ্বকাপেও। ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার গ্রুপ পর্বের ম্যাচে লিডসের গ্যালারিতে উপস্থিত ছিলেন কোহলি পত্নী আনুশকা শর্মা ও রোহিত পত্নী রিতিকা সাজদে। গ্যালারিতে কাছাকাছি থাকা সত্ত্বেও একবারও কথা বলেননি। এমনকি একবারের জন্যও একজন আরেকজনের দিকে তাকাননি। 

প্রিয় খেলা/রুহুল