মোহাম্মদ আমির ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

একই দলে কোহালি-আমির, খেলবেন বাংলাদেশের মাটিতে!

শুধু কোহালি-আমিরই নন, বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান, শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গাকেও একই দলের জার্সিতে দেখা যেতে পারে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯, ২০:৪৮ আপডেট: ২৮ জুলাই ২০১৯, ২০:৪৮
প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯, ২০:৪৮ আপডেট: ২৮ জুলাই ২০১৯, ২০:৪৮


মোহাম্মদ আমির ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আন্তর্জাতিক ক্রিকেটে একজন প্রতিনিধিত্ব করেন ভারতের জার্সিতে, অন্যজন পাকিস্তানের হয়ে। চিরপ্রতিদ্বন্দ্বী দেশ হলেও দুই ক্রিকেটারের মধ্যে সম্পর্কটা বেশ বন্ধুত্বপূর্ণ। বেশ কয়েকবার অবশ্য তার প্রমাণ দিয়েছেন মোহাম্মদ আমির ও বিরাট কোহলি।

মাঠের বাইরে দুজন ভালো বন্ধু হলেও ২২ গজে বরাবরই কোহলির পরীক্ষা নিতে দেখা গেছে আমিরকে। তবে সবকিছু ঠিক থাকলে এবার একই দলের হয়ে খেলতে দেখা যাবে কোহলি-আমিরকে। শুধু কোহালি-আমির নন, বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান, শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গাকেও একই দলের জার্সিতে দেখা যেতে পারে।

২০২০ সালের ১৭ মার্চ পূর্ণ হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। এ জন্য ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ইতোমধ্যেই ১০২ সদস্যের একটি জাতীয় কমিটি এবং ৬১ সদস্যের বাস্তবায়ন কমিটি গঠন করেছে সরকার।

এখানেই শেষ নয়। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী বছরের মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে ম্যাচ দুটি আয়োজনের পরিকল্পনা রয়েছে বিসিবির। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইতোমধ্যেই জানিয়েছেন, বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদেরকে নিয়ে এই ম্যাচ দুটি করবে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

আগামী বছরের মার্চে কেবল দুটি দল আন্তর্জাতিক ম্যাচ নিয়ে ব্যস্ত থাকবে। আন্তর্জাতিক ক্রিকেটে অন্যান্য দলগুলোর খুব একটা ব্যস্ত সূচি না থাকায় ম্যাচ দুটিতে এশিয়ার নামীদামী ক্রিকেটারদের পাওয়ার সম্ভাবনা রয়েছে। জানা গেছে, ম্যাচ দুটির জন্য বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের তারকা ক্রিকেটারদের নিয়ে তৈরি হবে এশিয়া একাদশ। আর বিশ্ব একাদশে থাকবেন উইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

প্রিয় খেলা/কামরুল