ভারত চাইলে কেউ ঠেকাতে পারবে না

প্রথম আলো প্রকাশিত: ২৩ মে ২০২০, ১০:৫৭

ইয়ান চ্যাপেল যা বলেছেন তার অর্ন্তনিহিত বক্তব্যটা এমনই। ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের জায়গায় আইপিএল আয়োজন করতে চাইলে সেটি কেউ ঠেকাতে পারবে না বলেই মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক। করোনাভাইরাসের জন্য প্রায় সব রকম খেলাই বন্ধ আছে। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়।এদিকে এপ্রিলে ভারতে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। কিন্তু করোনা মহামারিতে স্থগিত রাখা হয় ভারতের এ জমকালো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। বলা হচ্ছে, আইপিএল সেপ্টেম্বর-অক্টোবরে আয়োজন করা যেতে পারে।

১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি। কাল ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ মুলতবি হওয়াটা পায় চূড়ান্তই হয়ে গেছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা। এদিকে বিশ্বকাপের ভাগ্য নিয়ে আগামী সপ্তাহে বৈঠক হবে। তার আগে এমন কথা বললেন চ্যাপেল। ওয়াইড ওয়ার্ল্ড অব স্পোর্টসকে অস্ট্রেলিয়ার সাবেক এ অধিনায়ক বলেন, ' প্রথম কথা হলো ভারত জিতবে।অক্টোবরে তারা (আইপিএল) খেলতে চাইলে ঠিকই পথ খুঁজে নেবে।

এ কারণে আমার মনে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাবনা প্রায় নেই।অনেকগুলো দেশ নিয়ে এটা আয়োজন করা নানাভাবেই কঠিন হবে। আর তাই আমার মনে হয়, বিসিসিআই যদি আইপিএলের জন্য এ সময়টা নিতে চায় সেটি তারা পারবে।'
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
এই সম্পর্কিত
আরও

করোনাকালে ঈদের গল্প

২ ঘণ্টা, ৪২ মিনিট আগে

করোনাকালে তাদের ঈদ

২ ঘণ্টা, ৪২ মিনিট আগে