এই চা খেয়ে শিল্পার মতো যৌবন ধরে রাখুন!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩০ মে ২০২০, ১১:১৮

বলিউড অভিনেত্রীদের মধ্যে ফিটনেস ধরে রাখতে পেরেছেন যারা, তাদের মধ্যে শিল্পা শেঠি অন্যতম। ৪৪ বছর বয়সী এই অভিনেত্রী নানা সম্ভাব্য উপায়ে ফিটনেসকে নতুনভাবে সংজ্ঞায়িত করেছেন।  সারা বছরই তিনি তার শরীরচর্চার নানা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তদের সঙ্গে শেয়ার করেন। সেখানে যোগব্যায়াম, খাবার, শরীরচর্চা, রূপচর্চার বিভিন্ন টিপস দিয়ে থাকেন। 

এবার তিনি তার ফিটনেসের গোপন ডিটক্সের রেসিপি জানিয়েছেন। শিল্পা শেঠি দুপুরে এবং রাতের খাবারের পর এটি পান করেন। স্বাস্থ্যকর খাবারের পাশাপাশি তিনি এই সিসিএফ ডিটক্স পান করেন। সিসিএফ ডিটক্স বা চা হলো জিরা, ধনিয়া এবং মৌরি বীজের তৈরি স্বাস্থ্যকর পানীয়।  এই উপাদানগুলো সব রান্নাঘরেই পাওয়া যাবে। খুব সহজেই তৈরি করে পান করতে পারবেন। এটি  আপনাকেও এই অভিনেত্রীর মতো ফিট রাখতেও সহায়তা করবে। জিরা, ধনিয়া এবং মৌরি সুগন্ধযুক্ত এবং স্বাস্থ্যকর মশলা। এগুলো সাধারণত খাবারের স্বাদ বাড়াতে ব্যবহার করা হয়। 

এই চা আপনার হজমে সহায়তা করবে, বর্জ্য অপসারণ করে এবং শরীরের প্রয়োজনীয় জিনিসকে নিয়ন্ত্রণ করে। এছাড়াও বদহজম, পেট ফাঁপা থেকে মুক্তি দেয় এটি। এটি চর্বি গলিয়ে ওজন কমাতে সহায়তা করে।    কীভাবে বানাবেন এই ডিটক্স চা?  একটি হাঁড়িতে প্রয়োজন মতো পানি নিয়ে আধা চা চামচ করে জিরা, ধনিয়া এবং মৌরি দিয়ে দিন। এগুলো একটু ছেঁচে অথবা আস্তই ব্যবহার করতে পারেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
এই সম্পর্কিত
আরও