অবসরের জন্য পিএসসি সচিবকে জনপ্রশাসনে বদলি

ঢাকা টাইমস প্রকাশিত: ০৩ জুন ২০২০, ১৫:০৪

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সচিবালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। চাকরির মেয়াদ শেষে অবসরে যাওয়ার সুবিধার জন্য এই আদেশ দেওয়া হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

২০১৯ সালের ২৩ অক্টোবর সরকারি কর্ম কমিশনের সচিব হিসেবে যোগ দেন মোস্তাফিজুর রহমান। এর আগে তিনি দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক ছিলেন।

গত ৩০ বছর সরকারের সচিবালয় এবং মাঠপ্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে মহাপরিচালক, যুগ্মসচিব, অতিরিক্ত বিভাগীয় কমিশনার, উপসচিব, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮৯ সালের ২০ ডিসেম্বর বিসিএস (প্রশাসন) ক্যাডার পদে যোগ দেন। দীর্ঘ কর্মজীবনে জনপ্রশাসন মন্ত্রণালয়, স্থানীয়সরকার, পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে ভিন্ন ভিন্ন পদেও দায়িত্ব পালন করেছেন। তিনি মৌলভীবাজারের জেলা প্রশাসক ছিলেন। এছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব, যুগ্মসচিব ও অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

কর্মজীবনের শুরুতে তিনি রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদান করেন। তিনি নওগাঁয় জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার, সিনিয়র সহকারী কমিশনারের দায়িত্ব পালন করেন। পরে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার পদে নিয়োগ পান। তিনি ঢাকার সাভারে এবং দিনাজপুরের ফুলবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছিলেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
এই সম্পর্কিত
আরও