শাকিব খানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি

সমকাল প্রকাশিত: ৩০ জুন ২০২০, ২২:২২

কপিরাইট ইস্যুতে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেছেন কণ্ঠশিল্পী দিলরুবা খান। সোমবার রাজধানীর গুলশান থানায় জিডি’টি করা হয়েছে বলে নিশ্চিত করছেন দিলরুবা। পাশাপাশি ওই থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলামও গণমাধ্যমে জানিয়েছেন। গণমাধ্যমকে মো. আমিনুল ইসলাম বলেন, শাকিব খানের বিরুদ্ধে কপিরাইট আইন ও ডিজিটাল নিরাপত্তা আইন লঙ্ঘন করে ‘পাগল মন’ গান ব্যবহারের অভিযোগে সাধারণ ডায়েরি করেছেন দিলরুবা খান। গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাসসহ তিনজনের পক্ষে দিলরুবা খান এই জিডি করেন। 


বিষয়টি আমরা তদন্ত করবো।সাধারণ ডায়েরিতে দিলরুবা খান জানায়, তাদের অনুমতি ছাড়াই ‌‌‌‘পাগল মন' গানটির পিক দুই লাইন শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ সিনেমার গানে ব্যবহার করেছেন। পরে তা ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেছেন ও এই গানে একটি বিজ্ঞাপনে দিয়েছেন।এর আগে ২৮ জুন শাকিব খান প্রযোজিত ও অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমায় অনুমতি ছাড়া ‘পাগল মন’ গানটি ব্যবহার করায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে দিলরুবা খানের পক্ষে আইনজীবী ওলোরা আফরিন অভিযোগে দায়ের করেছেন।


এতে একটি মোবাইল অপারেটরের ৫ কর্মকর্তার নামও উল্লেখ করা হয়।‘গাগল মন’ গানটির প্রথম দুই লাইন গত বছর মুক্তি পাওয়া শাকিব খান অভিনীত ও প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিতে ব্যবহার করা হয়।  গানের দুই লাইন নিয়ে নতুনভাবে সাজানো গানটির সুর ও সংগীত পরিচালনা করেন ভারতীয় সঙ্গীত পরিচালক লিংকন। কণ্ঠ দেন অশোক সিং। মালেক আফসারি পরিচালিত ছবিটি গত বছর ঈদুল ফিতরে মুক্তি পায়। সে বছরের একমাত্র ব্যবসা সফল ছবিটি এটি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
এই সম্পর্কিত
আরও