খুলে দেয়া হলো পোস্তগোলার বুড়িগঙ্গা সেতু

সময় টিভি প্রকাশিত: ০১ জুলাই ২০২০, ০৯:২৫

খুলে দেয়া হলো পোস্তগোলার বুড়িগঙ্গা সেতু। সেতুর ক্ষতিগ্রস্ত অংশ মেরামতের পর সীমিত আকারে যান চলাচল শুরু হয়। এরআগে সেতু পরিদর্শনে গিয়ে সড়ক ও জনপথ বিভাগের বিশেষজ্ঞ দল জানায়, গাফিলতির কারণেই বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের ধাক্কায় বুড়িগঙ্গা সেতুতে ফাটল ধরে।

সদরঘাটের কাছে বুড়িগঙ্গায় ডুবে যাওয়া 'মনিং বার্ড' লঞ্চটি উদ্ধারে ঘটনার দিন সোমবার (২৯ জুন) দুপুরে নারায়ণগঞ্জ থেকে ছুটে আসে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। কিন্তু পোস্তগোলার বুড়িগঙ্গা সেতুর নিচ দিয়ে আসার সময় জাহাজটি এভাবে সজোরে ধাক্কা দেয় সেতুতে। এতে সেতুর মাঝামাঝি জায়গায় গার্ডারের অংশ ফাটল দেখা দেয়। এঘটনার পর শুরু হয় সেতুর মেরামত কাজ। মঙ্গলবার (৩০ জুন) রাতে অবশেষে খুলে দেয়া হলো সেতু। গার্ডারের অংশ স্টিলের জাল দিয়ে ঘিরে আপাতত যান চলাচলের জন্য খুলে দেয়া হয়।

এরপর শুরু হয় যানবাহন চলাচল। একজন বলেন, 'যেহেতু এটা একটা জাতীয় হাইওয়ে ব্রিজ। এটি অগ্রাধিকারভিত্তিক প্রজেক্ট।' দিনভর দুর্ভোগের পর রাতে সেতু দিয়ে চলাচল শুরু হওয়ায় স্বস্তির কথা জানিয়েছেন সাধারণ মানুষ। তবে সেতুর কাজ পুরোপুরি শেষ না হওয়ায় কিছুটা আতঙ্কে রয়েছেন তারা। একজন বলেন, 'গাড়ি এপারে না চালিয়ে ওপারে গিয়ে চালিয়েছি। ব্রিজ চালু হলো এখন এইমাত্র ওপার গেলাম।' আরেকজন বলেন, 'এটা বন্ধ থাকায় লস হয়ে গেছে। ২-৩ ঘণ্টা শুধু জ্যামে বসে ছিলাম বাবুবাজার ব্রিজের গোড়ায়।'
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
আরও