করোনায় শাওনের বিল ২৯ হাজার ৮০১!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৪ জুলাই ২০২০, ১৪:৩৭

ঘরে ঘরে ভূতুড়ে বিদ্যুৎ বিল নিয়ে সামাজিকমাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন। নিজের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে স্ট্যাটাসটি দেন তিনি। শাওন লিখেন, আমি নিয়মিত বিদ্যুৎ বিল দেই। গ্যাস বিল, পানির বিল, ফোন ও ইন্টারনেট বিল সবই নিয়মিত দেই। এটা কোনো প্রশংসনীয় কাজ নয়, এটা দায়িত্ব।

নিয়মিত বিল দেই মানে আমি আমার নাগরিক দায়িত্ব পালন করি।  হুমায়ূনপত্নী আরো বলেন, নাগরিক দায়িত্ব পালন করে ঠিক মতো আয়কর দেয়ার কারণে ২০১৭-২০১৮ অর্থবছরে আমি পুরস্কৃত হয়েছি। শ্রেষ্ঠ করদাতাদের তালিকায় অনেক সম্মানি ব্যক্তি এবং প্রতিষ্ঠানের সঙ্গে ছোট্ট করে আমার নামটাও আছে। তবে এবার বোধহয় খেলাপিদের তালিকায় আমার নাম উঠতে যাচ্ছে!  ‘শ্রাবণ মেঘের দিনের’ নায়িকা আরো লিখেন- মে মাসের বিদ্যুৎ বিল পেয়ে আমার এমনটাই অনুভূত হয়েছে।

তিন জনের ছোট সংসারে জানুয়ারি মাসে আমার বিদ্যুৎ বিল ছিলো চার হাজার ৬০৪ টাকা ও ফেব্রুয়ারিতে পাঁচ হাজার ৪৫৭ টাকা। কিন্তু করোনার সময় মার্চ মাসে নয় হাজার ৭০ টাকা, এপ্রিলে ২০ হাজার ৬৯৩ টাকা ও মে মাসে ২৯ হাজার ৮০১ বিল এসেছে।  তবে এমন ঘটনা শুধুমাত্র মেহের আফরোজ শাওন একাই নন, অনেকেরই বিদ্যুৎ বিল বেশি এসেছে বলে অভিযোগ তুলেছেন। মূলত শাওনের ফেসবুক পোস্টে গিয়ে তারকা-অনুসারীরা এমন অভিযোগ তুলছেন। প্রসঙ্গত করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে সরকার ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত তিন মাসের আবাসিক গ্রাহকের বিদ্যুতের বিল নেয়া বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
এই সম্পর্কিত
আরও