রিসোর্টে হামলা : মামুনুলসহ ৮৩ জনের নামে তিন মামলা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২১, ১৮:২৬

পুলিশের ওপর হামলা ও রিসোর্টে ভাংচুরের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ৮৩ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। এছাড়া মামলায় ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাতনামা আসামিও করা হয়েছে।


বুধবার (৭ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম জাগো নিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, গতকাল মঙ্গলবার রাতে তিনটি মামলা হয়। পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। আর সাংবাদিক বাদী হয়ে একটি মামলা করেছে।


‘মামুনুলদের কীভাবে শায়েস্তা করতে হবে জানা আছে’


দেশের প্রচলিত সরকার কাঠামো, শিক্ষা ব্যবস্থা, প্রশাসন ও আইনের অধীনে না আসলে মামুনুল হকদের শায়েস্তা করা হবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।


মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে নিজের ভেরিফাইড ফেসবুকে একটি স্ট্যাটাসে তিনি এ কথা জানান।


মামুনুলের কাছে ‘ক্ষমা না চাওয়ায়’ সাংবাদিককে মারধর, বাড়ি ভাঙচুর


হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকের কাছে প্রকাশ্যে ক্ষমা না চাওয়ায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের স্থানীয় এক সাংবাদিককে মারধর ও বাড়িঘরে ভাঙচুর চালানোর অভিযোগ পাওয়া গেছে। আহত সাংবাদিক হাবিবুর রহমান বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ঘটনায় তিনি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।


এতো বিতর্ক সত্ত্বেও কেন মামুনুলকেই সমর্থন হেফাজতের


হেফাজত ইসলামের শীর্ষ নেতাদের এক সভায় নিরঙ্কুশ সমর্থন জানানো হয়েছে সম্প্রতি নারায়ণগঞ্জের এক রিসোর্টে নারীসহ অবস্থানের ঘটনা নিয়ে নতুন করে আলোচনায় আসা মামুনুল হকের প্রতি এবং এর কারণ হিসেবে সংগঠনটির নেতারা বলছেন, মি. হকের বিরুদ্ধে বিতর্কটি তৈরি করেছে সরকার নিজে।


মি. হক দাবি করেছেন, যাকে নিয়ে তিনি ওই রিসোর্টে গিয়েছিলেন তিনি তার দ্বিতীয় স্ত্রী, যদিও সরকারের তরফ থেকে বলা হয়েছে ওই নারী মি. হকের স্ত্রী নন। এ নিয়ে দেশজুড়ে বিতর্কের মধ্যেই হেফাজতের বৈঠক থেকে মি. হকের প্রতি সমর্থন এলো।


বায়তুল মোকাররমে তাণ্ডব: মামুনুলের বিরুদ্ধে মামলা


স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর দিনে ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এলাকায় সংঘাত-নাশকতার ঘটনায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন এক যুবলীগ নেতা।


সোমবার রাতে রাজধানীর পল্টন থানায় মামলাটি দায়ের করা হয় বলে মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ কমিশনার সৈয়দ নূরুল ইসলাম জানান।


মামুনুল হকের ভিডিও-অডিও নিয়ে তোলপাড়


সামাজিকমাধ্যমে ভাইরাল হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হকের ভিডিও-অডিও নিয়ে তোলপাড় শুরু হয়েছে। শনিবার (০৩ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি রিসোর্ট থেকে নারীসহ তাকে স্থানীয়রা আটকের পর উদ্ধার করে পুলিশ। সঙ্গে থাকা ওই নারীকে দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেন মাওলানা মামুনুল হক। বিষয়টি নিয়ে বিভ্রান্ত সৃষ্টি না করার পাশাপাশি, হেফাজত নেতাদের শান্ত থাকার আহ্বান জানান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
এই সম্পর্কিত

আদালতে মামুনুল হক

৮ ঘণ্টা, ৯ মিনিট আগে

আদালতে মামুনুল হক

৮ ঘণ্টা, ৯ মিনিট আগে