প্রথম দিনে অভ্যন্তরীণ ফ্লাইটে যাত্রী কম

প্রথম আলো প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১, ২০:২০

চলমান সরকারি বিধিনিষেধের মধ্যে দেশের অভ্যন্তরীণ আকাশপথে উড়োজাহাজ চলা শুরু হয়েছে। আজ বুধবার সারা দিনে দেশের অভ্যন্তরীণ পথে ২১টি ফ্লাইট চলাচল করেছে। কক্সবাজার ছাড়া দেশের ছয়টি আকাশপথে বেসরকারি এয়ারলাইনসগুলো ফ্লাইট পরিচালনা করেছে। রাষ্ট্রীয় মালিকানাধীন বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামীকাল বৃহস্পতিবার থেকে ফ্লাইট পরিচালনা করবে।


দেশের দুটি বেসরকারি এয়ারলাইনসের কর্মকর্তারা জানিয়েছেন, সকালের দিকে ফ্লাইটগুলোতে যাত্রীর সংখ্যা একেবারেই কম ছিল। বিকেলে ফ্লাইটগুলোতে যাত্রীর সংখ্যা তুলনামূলক বেড়েছে। আগামীকাল থেকে আকাশপথে যাত্রী বাড়বে।


‘সীমিত পরিসরে’ চালু হল অভ্যন্তরীণ ফ্লাইট


নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরদিন লকডাউনের মধ্যে কক্সবাজার বাদে অভ্যন্তরীণ অন্য গন্তব্যগুলোতে  ফ্লাইট চলাচল শুরু হয়েছে।


বুধবার সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম জানিয়েছেন, সকাল থেকে তারা চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর ও বরিশালে পাঁচটি ফ্লাইট পরিচালনা করেছেন। কোনো ফ্লাইট বাতিল হয়নি।


কক্সবাজার ছাড়া সব রুটে চলছে ফ্লাইট


চলমান লকডাউনের মধ্যে কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ অন্যান্য রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে। বুধবার (২১ এপ্রিল) সকাল থেকে বেসরকারি দুটি সংস্থা ইউএস বাংলা ও নভোএয়ার অভ্যন্তরীণ পথে তাদের ফ্লাইট পরিচালনা করছে। অন্যদিকে রাষ্ট্রীয় সংস্থা বিমান কাল বৃহস্পতিবার অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করবে।


মঙ্গলবার রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৫ এপ্রিল থেকে বিধিনিষেধের আওতায় অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনায় নিষেধাজ্ঞা দেয় বেবিচক।


চীনেও যাচ্ছে বিশেষ ফ্লাইট


মধ্যপ্রাচ্যের চার দেশ ও সিঙ্গাপুরের পর বুধবার (২১ এপ্রিল) থেকে চীনেও চালু হচ্ছে বিশেষ ফ্লাইট। ছয় দেশে এখন থেকে শুধু প্রবাসী কর্মী নন, সাধারণ যাত্রীরাও যাওয়া-আসা করতে পারবেন। যেতে পারবেন ট্রানজিট যাত্রীরাও। এদিকে সকালে কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চালু হয়েছে।


প্রথম দিনে নভোএয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
এই সম্পর্কিত

Aviation sector faces rough ride

১ সপ্তাহ, ২ দিন আগে