বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ছবি: সংগৃহীত

বাংলাদেশের কাছে পাত্তাই পাচ্ছে না ইংল্যান্ড

৭ উইকেট ও ৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৯ জুলাই ২০১৯, ০৯:৩০ আপডেট: ২৯ জুলাই ২০১৯, ০৯:৩০
প্রকাশিত: ২৯ জুলাই ২০১৯, ০৯:৩০ আপডেট: ২৯ জুলাই ২০১৯, ০৯:৩০


বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারত-ইংল্যান্ড-বাংলাদেশ- এই তিন দেশ নিয়ে চলছে ত্রিদেশীয় সিরিজ। অনূর্ধ্ব-১৯ দলের এই সিরিজে বাংলাদেশের কাছে পাত্তাই পাচ্ছে না স্বাগতিক ইংল্যান্ড।

ইংলিশদের বিপক্ষে ৬ উইকেটেরে জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। মাঝে ভারতের সঙ্গে দুই ম্যাচের একটিতে হার অন্যটিতে পয়েন্ট ভাগ করতে হয়েছিল বাংলাদেশের যুবাদের। রোববার সেই ইংল্যান্ডকে সামনে পেয়ে আবারও ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশি যুবারা। এদিন ইংল্যান্ডের যুবাদের ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আগে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের দাপুটে বোলিংয়ে ২৪৩ রানে ইংল্যান্ড যুব দল। জবাবে মাহমুদুল হাসান জয়ের ৮১ আর তৌহিদ হৃদয়ের ৭৫ রানের ওপর ভর করে ৭ উইকেট ও ৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

২৪৩ রানের জবাবে খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। ৩৭ রানে ভাঙে ওপেনিং জুটি। ৩২ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন ওপেনার তানজিদ হাসান। আরেক ওপেনার ইমন ফেরেন দলীয় ৮০ রানের মাথায়। ৪৮ বলে ৩২ রান করেন এই ওপেনার। এরপর জয় (৮১ রান) আর হৃদয়ের (৭৫ রান) দৃঢ়তায় সহজেই জয় পায় বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪২ রান জড়ো করে ইংল্যান্ড। দলের পক্ষে হাফ সেঞ্চুরি করেন ওপেনার বেন চার্লসওর্থ। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৮ রান। এ ছাড়া লুইস গোল্ডসওর্থি ৩৬, ফিনলে বিন ৩৬, জ্যাক হায়নেস ৩৫ ও অধিনায়ক জর্জ হিল ৩০ রান করেন।

বাংলাদেশের পক্ষে পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী একাই শিকার করেন চারটি উইকেট। আর তানজিম হাসান সাকিব দুটি ও রাকিবুল হাসান একটি উইকেট শিকার করেন।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


loading ...