ফাইল ছবি

চালকদের জন্য আলাদা অ্যাপ প্রকাশ করল উবার

চালক বা ড্রাইভারদের সঙ্গে সম্পর্কের উন্নয়নে নতুন এক অ্যাপ প্রকাশ করেছে উবার।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৮, ১৫:৩১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০২:১৬
প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৮, ১৫:৩১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০২:১৬


ফাইল ছবি

(প্রিয়.কম) চালক বা ড্রাইভারদের সঙ্গে সম্পর্কের উন্নয়নে নতুন এক অ্যাপ প্রকাশ করেছে অ্যাপভিত্তিক পরিবহন সেবা প্রতিষ্ঠান উবার

১০ এপ্রিল, মঙ্গলবার নতুন এই অ্যাপ প্রকাশ করেছে উবার। চালক বা ড্রাইভারদের সাথে সম্পর্কের উন্নয়নে একটি পদক্ষেপ এই নতুন অ্যাপ, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স

নতুন এই অ্যাপ প্রকাশ হলো উবারের একটি চলমান কর্মসূচির অংশ। যাত্রীদের জন্য অপেক্ষাকালে যেন টিপস এবং অন্যান্য আর্থিক সুবিধা দেওয়া হয় তা বিবেচনার অনুরোধ জানিয়েছিলেন উবারের চালকরা। তারই পরিপ্রেক্ষিতে গত বছরের জুন মাস থেকে ‘১৮০ ডেজ অব চেঞ্জ’ কর্মসূচি শুরু করে উবার।

উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা দারা খোশরোওশাহী এক বিবৃতিতে জানিয়েছেন, ‘১৮০ ডেজ অব চেঞ্জ’ কর্মসূচিকে যদিও অতীতের ভুলভ্রান্তি শুধরে নেবার একটি উপায় হিসেবে দেখা হয়েছে তবে দীর্ঘমেয়াদী পরিকল্পনাও করা দরকার ছিল। এ কারণেই তারা এই ‘ড্রাইভার’ অ্যাপ তৈরি করেন।

নতুন এই অ্যাপে ‘রিয়েল টাইম আর্নিং ট্র্যাকার’ অর্থাৎ সময়ের সাথে সাথে চালকের ভাড়া জানা যাবে। এর পাশাপাশি একটি নতুন স্ট্যাটাস বার থাকবে। এই স্ট্যাটাস বার দেখে চালকরা জানতে পারবেন কোন এলাকায় রাইড রিকোয়েস্টের সংখ্যা বেশি। এ ছাড়া এতে একটি নোটিফিকেশন ফিচার থাকবে, যাতে চালক আরও আয় করার সুযোগ এবং যাত্রীদের প্রতিক্রিয়া জানতে পারবেন।

গত বছরেই উবার তাদের অ্যাপে বেশ কিছু উন্নয়নের ঘোষণা দিয়েছিল। এর মাঝে ছিল একটি নতুন নেভিগেশন সিস্টেম এবং পারফরমেন্স রিভিউয়ের অপেক্ষাকৃত ভালো উপায়। চালকদের অভিযোগের ভিত্তিতেই এই উন্নয়ন কর্মসূচি হাতে নেয় উবার।

উবারের চালকরা এই প্রতিষ্ঠানের কর্মী নয়। ফলে তারা অসুস্থ হয়ে গেলে ভাতা পান না, কোন ছুটি পান না। গাড়ির কোনো সমস্যা হলে এর খরচ তাদের নিজেদেরকেই বহন করতে হয়। এসব কারণে আরও ভালো আয়ের সুযোগের দাবি তুলেছিলেন উবার চালকরা।

প্রিয় প্রযুক্তি/ কামরুল