ঢাকার পর চট্টগ্রামে সেবা চালু করেছে উবার। ছবি: উবারের সৌজন্যে

চট্টগ্রামে যাত্রা শুরু করল উবার

সারা বিশ্বে প্রতিদিন গড়ে ৫০ লাখের বেশিবার উবার ব্যবহার করা হয়। ৭৪টি দেশের ৪৫০টি শহরে উবার সুবিধা রয়েছে।

তাজুল ইসলাম পলাশ
প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৮, ২০:৩৭ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৪:৩২
প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৮, ২০:৩৭ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০৪:৩২


ঢাকার পর চট্টগ্রামে সেবা চালু করেছে উবার। ছবি: উবারের সৌজন্যে

(প্রিয়.কম) ঢাকার পর চট্টগ্রাম শহরে কার্যক্রম শুরু করেছে অ্যাপকেন্দ্রিক পরিববহন সেবাদাতা প্রতিষ্ঠান উবার

১২ এপ্রিল, বৃহস্পতিবার উবারের জনসংযোগকারী প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চট্টগ্রামে সেবা চালুর বিষয়ে উবারের আঞ্চলিক মহাব্যবস্থাপক প্রোভজ্যোৎ সিং বলেন, ‘ঢাকায় যাত্রা শুরু করার পর থেকেই যাত্রী ও চালকরা আমাদের সাদরে গ্রহণ করে নিয়েছেন। সবার এত ভালোবাসা পেয়েছি যে, চট্টগ্রামে যাত্রা শুরু করার জন্য আমরা অধীর আগ্রহে অপেক্ষা করেছি।

চট্টগ্রামবাসীর যাতায়াত ব্যবস্থা স্বাচ্ছন্দ্যপূর্ণ করা এবং চালকদের উপার্জনের সুযোগ করে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বাংলাদেশ উবারের অন্যতম দ্রুত বর্ধনশীল মার্কেটগুলোর একটি। নতুন এই শহরে উবারের কার্যক্রম ও ভবিষ্যৎ নিয়ে আমরা অত্যন্ত উৎসুক ও আশাবাদী।’

এক বছরের কিছু আগে ঢাকাতে যাত্রা শুরু করার মাধ্যমে উবার বাংলাদেশে পদার্পণ করে। বাংলা নববর্ষের ঠিক আগেই চট্টগ্রামে যাত্রা শুরু করার মাধ্যমে বাংলাদেশের দ্বিতীয় কোনো শহরে প্রতিষ্ঠানটির সেবা চালু হলো।

অ্যাপ ব্যবহার করে গাড়ি ডেকে বিভিন্ন গন্তব্যে যাওয়ার সহজ মাধ্যম ‍উবার। সারা বিশ্বে প্রতিদিন গড়ে ৫০ লাখের বেশিবার উবার ব্যবহার করেন বিভিন্ন শ্রেণি-পেশার লোক। ৭৪টি দেশের ৪৫০টি শহরে উবারের সুবিধা রয়েছে।

উবার ব্যবহার করতে চাইলে

১. প্রথমে উবার অ্যাপটি ডাউনলোড করে অ্যাকাউন্ট তৈরি করুন। আইওএস ও অ্যান্ড্রয়েড মোবাইলে অ্যাপটি ব্যবহার করা যাবে।

২. উবার অ্যাপের ভেতরে ‘হ্যোয়ার টু’ অপশনে গন্তব্যস্থলটি লিখুন। এরপর স্ক্রিনের নিচে রাইড অপশনগুলো দেখা যাবে।

৩. প্রোডাক্ট সিলেক্টর প্যানেলে গিয়ে উবার এক্স, মটো ও হায়ার অপশনগুলো দেখতে পাবেন। আপনার পছন্দ অনুযায়ী অপশনটি সিলেক্ট করুন।

৪. আপনাকে যে স্থান থেকে পিক করবে, সেটি নিশ্চিত করুন ও রিকোয়েস্ট দিন। পিকআপ পয়েন্টের কাছে থাকা উবার ড্রাইভার পার্টনারের সঙ্গে আপনার যোগাযোগের ব্যবস্থা করে দেওয়া হবে। এবার গাড়ি এলেই যাত্রা শুরু করতে পারবেন।

প্রিয় সংবাদ/হিরা/আজহার

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...